বেটিং কোম্পানির চুক্তি বিচ্ছিন্ন না করলে সাকিবকে নিষিদ্ধ করবে বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ১১ আগস্ট ২০২২
বেটিং কোম্পানির চুক্তি বিচ্ছিন্ন না করলে সাকিবকে নিষিদ্ধ করবে বিসিবি

ফাইল ফটো

বেটিং কোম্পানির সংবাদমাধ্যমের সাথে চুক্তি করে আলোচনার জন্ম দিয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। এই প্রতিষ্ঠানের সাথে চুক্তি বাতিল না করলে তাকে ক্রিকেট থেকে নিষিদ্ধ করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বোর্ডের পরিচালকরা আলোচনায় বসেন সভাপতি নাজমুল হাসান পাপন। বৈঠক শেষে সংবাদমাধ্যমকে পাপন জানিয়ে দেন বেটিং প্রতিষ্ঠানের সাথে চুক্তি বাতিল না করলে নিষিদ্ধ হতে পারেন তিনি।

চলতি বছরের ২ আগস্ট বেটিং কোম্পানি বেট উইনারের অঙ্গ প্রতিষ্ঠান বেটউইনার নিউজের সাথে চুক্তির ঘোষণা দেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এরপর থেকেই সাকিবকে নিয়ে বিসিবি কি সিদ্ধান্ত নিবে ওই তা নিয়ে ছিল নানা গুঞ্জন। এবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন স্পষ্ট করেই জানিয়ে দিয়েছেন চুক্তি বাতিল না করলে বিসিবির সাথে সাকিবের কোনো সম্পর্কই থাকবে না। 

তিনি বলেন, “কোনো রকম (বেটিং কোম্পানির সাথে) সম্পৃক্ততাই থাকা সম্ভব না। সম্পূর্ন ভাবে ওইটা (চুক্তি) থেকে বের হয়ে আসতে হবে। না হলে আমাদের টিমেই থাকবে না।”

ইতিমধ্যেই বেটিং কোম্পানির অঙ্গ প্রতিষ্ঠানের সাথে চুক্তি করায় সাকিবকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিসিবি। এখনো সেই নোটিশের জবাব দেননি সাকিব আল হাসান। তবে বৃহস্পতিবারের মধ্যে সেই নোটিশ জবাব পাওয়া যাবে বলে জানান নাজমুল হাসান পাপন।

বলেন, “আমরা ওকে চিঠি দিয়েছি, উত্তর আমরা আজকের মধ্যে পাওয়ার কথা। কালকের মধ্যেই পাওয়ার কথা ছিল, শুনেছি আজকের মধ্যে দিবে। এরপর বিসিবি সিদ্ধান্ত নিবে ও থাকবে কি, থাকবে না।”

তিনি আরও বলেন, “(সাকিবের) টিমে থাকারই কোনো সুযোগ নাই। এ ব্যাপারে (বেটিং কোম্পানির সাথে চুক্তির) কোনো ডিসকাশনের কিছু নাই। এই ডিসিশন আগে থেকেই নেওয়া, এটা ভেরি ক্লিয়ার। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথেই কোনো সম্পর্ক থাকবে না। এনিথিং বেটিংয়ের সাথে সম্পর্ক আছে বাংলাদেশ ক্রিকেটের সাথে কারো সম্পর্কই থাকবে না।”

বেটিং কোম্পানির সাথে চুক্তির বিষয় নিয়ে সাকিবের সাথে কোনো ধরনের আলোচনা করা হবে না বলে নিশ্চিত করেছেন নাজমুল হাসান পাপন। তিনি বলেন, “এখানে কনভেন্স করার কোনো সুযোগই নাই। এটা নিয়ে আর কোনো ডিসকাশনে যেতেই রাজি না। আমাদের কাছে কোনো সন্দেহ নাই, এটা স্যারোগেট।”

বেটিং কোম্পানি বেটউইনারের সাথে বেট উইনার নিউজের যে সম্পর্ক আছে তা মানতেও কোনো সমস্যা নেই বিসিবি প্রধানের। বলেন, “এটা একেক নামে একেকটা দিচ্ছে, এটা ব্যাসিকালি একটা বেটিং কোম্পানি। গ্যাম্বলিং, ক্যাসিনো এইগুলার সাথে জড়িত। এই ব্যাপারে আমাদের কোনো সন্দেহ নাই।”

“এই কোম্পানিটার তো একটা সম্পর্ক আছে। আপনি বলতে পারেন বেট উইনার নিউজ একটা নিউজ সাইট, বেট উইনারের তো আবার বেটিংও আছে, গ্যাম্বলিংও আছে। সবই আছে। আমরা তো বলেছি, এই রকম সম্পর্ক থাকতেই পারবে না।”- বলেন পাপন।

সাকিব আল হাসান এখন কি করবেন, পুরো বিষয়টি তার হাতেই ছেড়ে দিয়েছেন বিসিবি বস। বাংলাদেশ ক্রিকেট কিংবা বেটিং, যেকোনো একটিকে বেছে নেওয়ার আহবান জানিয়েছেন তিনি।

বলেন, “এটা তার উপর, সে বাংলাদেশ ক্রিকেটের জন্য খেলবে নাকি বেটিংয়ে থাকবে। আমাদের কোনো ইস্যু নাই। বোঝানোর কিছু নাই।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ার দৌড়ে রিয়াদ-সাকিবসহ চারজন

টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ার দৌড়ে রিয়াদ-সাকিবসহ চারজন

এশিয়া কাপে নেই লিটন, রাব্বি-সোহান ফিফটি ফিফটি

এশিয়া কাপে নেই লিটন, রাব্বি-সোহান ফিফটি ফিফটি

এশিয়া কাপ নয়, সাব্বিরের মনোযোগ ‘এ’ দলে

এশিয়া কাপ নয়, সাব্বিরের মনোযোগ ‘এ’ দলে

আফিফের মধ্যে এমন গুন আছে, যা অন্যদের নেই: তামিম

আফিফের মধ্যে এমন গুন আছে, যা অন্যদের নেই: তামিম