টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ার দৌড়ে রিয়াদ-সাকিবসহ চারজন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৪ পিএম, ০৪ আগস্ট ২০২২
টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ার দৌড়ে রিয়াদ-সাকিবসহ চারজন

টি-টোয়েন্টিতে টানা ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাওয়া বাংলাদেশকে এই ফরম্যাটে কে নেতৃত্ব দিবেন? ক্রিকেট পাড়ায় ঘুরছে এই প্রশ্ন। বৃহস্পতিবারের (৪ আগস্ট) বিসিবি বোর্ড সভায় এই নিয়ে একটা সিদ্ধান্ত আসতে পারে এমন চাপা গুঞ্জনও ছিল। তবে এই নিয়ে কোনো সিদ্ধান্ত আসেনি। বিসিবি বস নাজমুল হাসান পাপন জানিয়েছেন, সাকিব আল হাসান-মাহমুদউল্লাহ রিয়াদসহ চার জন আছেন এই তালিকায়।

জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টিতে নেতৃত্ব পান নুরুল হাসান সোহান। সেই দায়িত্বটা ছিল অন্তবর্তীকালীন। পাশাপাশি স্কোয়াড থেকে বাদ পড়েছিলেন নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

তার বদলি হিসেবে নুরুল হাসান সোহান দায়িত্ব পাওয়ার পর থেকেই কে হবেন নিয়মিত অধিনায়ক, তা নিয়ে ছিল নানা প্রশ্ন। সেই প্রশ্নের উত্তর বৃহস্পতিবারের বোর্ড সভা থেকে এমনটাই ধারণা ছিল সবার।

তবে বোর্ড সভাপতি জানিয়ে দিয়েছেন, সিরিজ চলায় এখন অধিনায়কের নাম ঘোষণা করা হচ্ছে না। তবে এশিয়া কাপের স্কোয়াড ঘোষণার সময় নতুন অধিনায়কের নাম জানা যাবে বলে নিশ্চিত করেছেন তিনি। চলতি বছরের ৮ আগস্টের মধ্যে এশিয়া কাপের জন্য দল ঘোষণার সময়সীমা বেঁধে দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)।

অধিনায়কের নাম না জানালেও কে কে অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে আছেন, তা জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি জানান, সাকিব আল হাসান-মাহমুদউল্লাহ রিয়াদসহ চারজনের আছেন এই নেতৃত্ব পাওয়ার দৌড়ে।

নাজমুল হাসান বলেন, “তিনটা নাম আছে। এখানে রিয়াদও আছে। সাকিব আল হাসানের নামও আছে। ডেফিনিটলি আছে, এটা অস্বীকার করার কোনো উপায় নাই। এখানে আরও নাম আছে। এখানে আরও নাম ছিল, লিটন দাস, এখন তো আবার নতুন যোগ হচ্ছে সোহান। অনেকে তো এখন সোহানকে ভবিষ্যতের জন্য মনে করছে। একজন ক্যাপ্টেন হলে আরেকজন তো ভাইস ক্যাপ্টেন হবে।”

তবে অধিনায়ক যেই হোক, তার সাথে আগে কথা বলে নেওয়া হবে বলেও জানিয়েছেন নাজুমল। ওই সময়ের বোর্ডের বিভিন্ন শর্তাবলীও তাকে জানিয়ে দেওয়া হবে জানিয়ে তিনি বলেন, “কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি তো। না হওয়ার আগে বলাটা কঠিন। এখনো আমরা ফাইনাল করি নাই। যাকে বানাই না কেন, তার সাথে আগে কথা বলতে হবে। বোর্ডের বিভিন্ন টার্মস অ্যান্ড কন্ডিশনেও কথা বলতে হবে।”

সম্ভাব্য অধিনায়কের দৌড়ে থাকা চারজনের মধ্যে একজন ইতিমধ্যেই নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন। তবে সে কে তা এখনো জানা যায়নি।

এই বিষয়ে নাজমুলের ভাষ্য, “যে চারজনের নাম বললাম এর মধ্যে একজন না করেছে। সে তো হবে না স্বাভাবিকভাবে। এদের মধ্যে সোহান তো ইনজুরিতে।”

বৃহস্পতিবার জানা না অধিনায়কের নাম জানা না গেলোও দুই-একদিনের মধ্যে এশিয়া কাপের দলের সাথে অধিনায়কের নাম প্রকাশ্যে আসবে। এর আগে ক্রিকেটারদের সাথে আলোচনা করে নেওয়া হবে বলে জানিয়েছেন নাজমুল হাসান পাপন।

বলেন, “একসঙ্গে দল ও নেতৃত্ব দুটোই আপনারা জানবেন। ক্রিকেটারদের সঙ্গে কথা বলে জানানো হবে। এর আগে কিছু বলা যাচ্ছে না। এটা এখন যদি আমি বলে দিই, তাইলে আপনারা সব তো জেনেই যাবেন। সাকিব হচ্ছে কি, হচ্ছে না, এটা তো এখন আমি বলব না।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

এশিয়া কাপের আগে আবারও শাস্তির শঙ্কায় সাকিব

এশিয়া কাপের আগে আবারও শাস্তির শঙ্কায় সাকিব

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে রিয়াদ-আফিফের উন্নতি, অবনতিতে নাসুম

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে রিয়াদ-আফিফের উন্নতি, অবনতিতে নাসুম

অনুমোদন পেল আঞ্চলিক ক্রিকেট সংস্থা, প্রত্যেক ক্লাবে কাউন্সিলর একজন

অনুমোদন পেল আঞ্চলিক ক্রিকেট সংস্থা, প্রত্যেক ক্লাবে কাউন্সিলর একজন

বিপিএলের তিন আসরের তারিখ চূড়ান্ত

বিপিএলের তিন আসরের তারিখ চূড়ান্ত