এক্স-রে রিপোর্ট ভালো, ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে হাসান মাহমুদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৫ পিএম, ২০ আগস্ট ২০২২
এক্স-রে রিপোর্ট ভালো, ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে হাসান মাহমুদ

এশিয়া কাপকে সামনে মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দলগত অনুশীলন শুরু করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। অনুশীলনের প্রথম দিনেই ইনজুড়িতে পড়ে মাঠ ছেড়েছেন তরুণ পেসার হাসান মাহমুদ। 

ক্যাচিং অনুশীলনের সময়ে গোড়ালিতে আঘাত পান হাসান। এরপরই তাকে এক্সে-রে করতে পাঠানো হয়। রিপোর্ট ভালো এসেছে তবে হাসানকে আগামী ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক ডাঃ মনজুর হোসেইন।

স্পোর্টসমেইল২৪.কম’কে ডাঃ মনজুর হোসেইন বলেন, “এক্স-রে রিপোর্ট ভালো আসছে। ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে থাকবে। এরপরেই ওর (ইনজুরি) বিষয়ে জানা যাবে।”

আসন্ন এশিয়া কাপে হাসান খেলতে পারবেন কিনা, সেটা এখনই বলতে পারেননি তিনি। পর্যবেক্ষণের সময়ে শেষে বোঝা যাবে এশিয়া কাপে তাকে বাংলাদেশ পাবে কিনা। 

দুইদিনের মধ্যে জানা যাবে সোহানের এশিয়া কাপের ভাগ্য

“এশিয়া কাপের বিষয়টা এখনো নিশ্চিত না। ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণ শেষে জানা যাবে” যোগ করেন ডাঃ মনজুর। এছাড়া পর্যবেক্ষণে থাকায় রোববার (২১ আগস্ট) বাংলাদেশ দলের প্রস্তুতি ম্যাচে খেলতে পারবেন না হাসান মাহমুদ, এই বিষয়টিও নিশ্চিত করেছেন বিসিবির এই চিকিৎসক।

হাসানের ইনজুরি নিয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেছেন বিসিবি পরিচালক ও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনও। হাসানের জন্য দুঃখপ্রকাশ করেন সুজন। আশা করছেন, এশিয়া কাপে এই তরুণ পেসারকে পাবেন।

সুজন বলেন, “হাসানের একটা ইনজুরি হয়েছে, ছেলেটা যখনই একটা সেপে আসে তখনই ইনজুরড হয়, বিষয়টি আমাদের জন্য দুঃখের। বাট আশা করি যে, সে দ্রুতই ফিরবে। তবে এশিয়া কাপে সে এখনো এভেলএবল কি-না এটা এখনও অফিসিয়ান কোন সিদ্ধান্ত আসেনি।”

সুজন ধারণা করছেন, এশিয়া কাপের প্রথম দিকে হাসানকে হয়তো পাওয়া যাবে না। তবে এখনই বদলি কাউকে নিয়ে চিন্তা করছে না টিম ম্যানেজমেন্ট। আগামীকাল নিজেদের মধ্যে ভাগ করে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপরই এসব ব্যাপারে সিদ্ধান্ত হতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশ দলের এই টিম ডিরেক্টর।

পজিশন ভিত্তিক ব্যাটার তৈরিতে এক বছর সময় চেয়েছেন সিডন্স

“আমার জানা মতে, হয়তো বা প্রথম দিকের খেলা মিস করতে পারে। সেজন্য তার রিপ্লেসমেন্ট নিয়েও এখনো চিন্তা করা হয়নি যে, কে  রিপ্রেসমেন্ট হবে। তবে মাথায় অনেক প্লেয়ারের নাম রয়েছে।কালকে আমাদের একটা অনশীলন ম্যাচ আছে। কালকে দেখা যাবে কি হয়, তারপর ওখানে সিদ্ধান্ত নেওয়া হতে পারে” যোগ করেন সুজন। 

লম্বা সময় পর চোট কাটিয়ে সর্বশেষ জিম্বাবুয়ে সফরে ফিরেছিলেন হাসান। সেখানে দুর্দান্ত বোলিং করে কোচদের মনও জয় করেছিলেন। কিন্তু এশিয়া কাপের আগে আবারও চোটে পড়লেন তিনি। 

আসন্ন এশিয়া কাপে ৩০ আগস্ট নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্থানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। গ্রুপ পর্বে শেষ ও দ্বিতীয় ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

পাপুয়া নিউগিনি-ভানুয়াতুর ক্রিকেট উন্নয়নে কাজ করবে অস্ট্রেলিয়া

পাপুয়া নিউগিনি-ভানুয়াতুর ক্রিকেট উন্নয়নে কাজ করবে অস্ট্রেলিয়া

কোচ নয়, টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীরাম

কোচ নয়, টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীরাম

সিডন্সই বাংলাদেশের পাওয়ার হিটিং কোচ!

সিডন্সই বাংলাদেশের পাওয়ার হিটিং কোচ!

এশিয়া কাপ নিয়ে আত্মবিশ্বাসী সাকিব, খুশি বিসিবি সভাপতি

এশিয়া কাপ নিয়ে আত্মবিশ্বাসী সাকিব, খুশি বিসিবি সভাপতি