আফগানদের এশিয়া কাপ জয়ের সম্ভাবনা দেখছেন আজগর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২০ পিএম, ২৮ আগস্ট ২০২২
আফগানদের এশিয়া কাপ জয়ের সম্ভাবনা দেখছেন আজগর

এশিয়া কাপের মঞ্চে দুর্দান্ত জয়ে শুরু করেছে আফগানিস্থান। শ্রীলঙ্কাকে উড়িয়ে দেওয়ার পর বিশ্ব ক্রিকেট মহলে দারুণভাবে প্রশংসিত হচ্ছে দলটি। আফগানদের সাবেক অধিনায়ক আজগর আফগান তো এবার এশিয়া কাপ জয়ের সম্ভাবনাই দেখছেন। 

টি-টোয়েন্টিতে আফগানিস্তান আগে থেকেই বেশ ভালো দল। যে কোনো দলই আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে বেশ সমীহ করেই চলে। রশিদ খান, মুজিব, নাবীদের স্পিন আক্রমণ বিশ্বের অন্যতম সেরা। 

এর সাথে রহমানউল্লাহ গুরবাজ, হযরত জাজাইদের বিধ্বংসী ব্যাটিং! মোটামুটি টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য আদর্শ দলই বলা যায়। এবারের এশিয়া কাপও আয়োজন করা হয়েছে টি-টোয়েন্টি ফরম্যাটে। 

ফলে আফগানরাও যেন একটু বেশিই আত্মবিশ্বাসী ছিল। যার চিত্রায়ন দেখা গেলো দুবাইয়ের মাঠে। প্রথমে শ্রীলঙ্কানদের ১০৫ রানে গুটিয়ে দেওয়ার পর মাত্র দুই উইকেট হারিয়ে ১০.১ ওভারেই টপকে যায় আফগানিস্তান।

শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে এশিয়া কাপ শুরু করলো আফগানিস্তান

এই জয়ের পর, আফগানরা এশিয়া কাপ জিতে যেতে পারে বলে মনে করছেন দেশটির সাবেক অধিনায়ক আজগর আফগান। নিজেদের দেশে খেলার অবস্থা না থাকায় বেশিরভাগ সময়ে সংযুক্ত আরব আমিরাতকেই হোম ভেন্যু বানায় আফগানরা। সে কারণেই আফগানদের বেশিই এগিয়ে রাখছেন তিনি। 

বলেন, “আমি বিশ্বাস করি আফগানিস্তান এশিয়া কাপ জিততে পারে। আমি তাদের এগিয়ে রাখবো, কারণ আমাদের ছেলেরা টি-টোয়েন্টিতে অনেক এগিয়ে আছে, বিশেষ করে যখন আরব আমিরাতে খেলা। বর্তমানে দলের ফর্ম ও কম্বিনেশন খুবই ভালো জায়গায় রয়েছে।”

আফগানরা শুধু খেলার জন্য খেলে না, জেতার জন্য খেলে, মত আজগরের। নিজেরা যদি বিশ্বাস করে তাহলে আফগানদের কেউ আটকাতে (এশিয়া কাপ জয় থেকে) পারবে না বলে মনে করেন তিনি।

আজগর বলেন, আমাদের খেলোয়াড়দের বড় শক্তির জায়গা হলো, তারা দ্রুত কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে পারে। আশা করি এবার তারা জিতবে (এশিয়া কাপ)। তারা শুরু খেলার জন্য খেলে না, জয়ের জন্য খেলে। ছেলেদের যদি বিশ্বাস থাকে তাহলে তাদে কেউ আটকাতে পারবে না। খেলোয়াড়দের জয়ের বিশ্বাসটা থাকলেই হবে।”

এশিয়া কাবে এবার অংশ নিচ্ছে ছয় দল। হংকং আর আফগানিস্থানই শুধু কখনো এশিয়া কাপের ফাইনাল খেলেনি। বাংলাদেশ শিরোপা না জিতলেও তিনবার ফাইনাল খেলেছে।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

এশিয়া কাপের গ্রুপ পর্ব থেকেই প্রতিদ্বন্দ্বীতার তীব্র ঝাঁজ!

এশিয়া কাপের গ্রুপ পর্ব থেকেই প্রতিদ্বন্দ্বীতার তীব্র ঝাঁজ!

প্রথমে ব্যাটিং করে জেতার চ্যালেঞ্জ নিতে চায় ভারত

প্রথমে ব্যাটিং করে জেতার চ্যালেঞ্জ নিতে চায় ভারত

এশিয়া কাপে সাকিবের সহ-অধিনায়ক আফিফ

এশিয়া কাপে সাকিবের সহ-অধিনায়ক আফিফ

কোহলির চোখে সময়ের সেরা ব্যাটার বাবর

কোহলির চোখে সময়ের সেরা ব্যাটার বাবর