টাইগারদের বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্প বিদেশে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০২২
টাইগারদের বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্প বিদেশে

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়ায় যাওয়ার আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। সে লক্ষ্যে টেকনিক্যাল কনসাল্টেন্ট শ্রীধরন শ্রীরামের নেতৃত্বে ঢাকায় তিনদিনের প্রস্তুতি ক্যাম্প শুরু করেছিল বাংলাদেশ ক্রিকেট দল। তবে খারাপ আবহাওয়ায় ভেস্তে গেছে প্রস্তুতি ক্যাম্প। এ অবস্থায় দেশের বাইরে টাইগারদের প্রস্তুতি ক্যাম্পের কথা জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) মিরপুর শেল-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টাইগারদের অনুশীলন দেখতে এসে সাংবাদিকদের বিসিবি সভাপতি এ তথ্য জানান। তবে দেশের বাইরে ঠিক কোথায় টাইগারদের ক্যাম্প করা হবে তা এখনো ঠিক করা হয়নি।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, “বেসিক্যালি আমাদের এখানে (মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম) ক্যাম্প করার কথা ছিল, তিনদিনের। কিন্তু এখন যেটা দেখা যাচ্ছে, ওরা বলছে পারছে না। যে প্ল্যানগুলো ছিল একটাও করতে পারছে না এবং দুই-এক দিনের মধ্যে ঠিক হবে (খারাপ আবহাওয়া) বলেও মনে হচ্ছে না। সো, এটা নিয়ে আজকে আমরা বসেছিলাম।”

তিনি বলেন, “আমরা এখন একটা বিকল্প ব্যবস্থা ঠিক করছি। তবে, এখনো কোনো কিছু ফাইনাল হয়নি। আমরা অন্য কোথায় গিয়ে প্র্যাকটিসটা করতে পারি কি-না। তিন-চার দিনের জন্য অন্য কোথায় (বিদেশে) গিয়ে তারা খেলতে চায়, যেহেতু সামনে বিশ্বকাপ। তার আগে ট্রাইনেশন আছে (সিরিজ)।

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। নিউজিল্যান্ড-বাংলাদেশ ছাড়া বাকি দল হলো পাকিস্তান। হবে সেখানে পৌঁছেও সিরিজ খেলা ছাড়া বাংলাদেশ আলাদাভাবে প্রস্তুতি ক্যাম্প করতে পারবে কি-না সেটা নিয়ে বিসিবি সভাপতি সংসয় প্রকাশ করেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে একই গ্রুপে ভারত-পাকিস্তান-বাংলাদেশ

নাজমুল হাসান পাপন বলেন, “ট্রাইনেশনেও যে করতে পারবে (প্রস্তুতি ক্যাম্প) তারও কোনো নিশ্চয়তা নেই। কারণ, বাংলাদেশ দল ২ অক্টোবর নিউজিল্যান্ড পৌঁছাবে, ৩ তারিখ রেস্ট নিলে ৪ এবং ৫ প্র্যাকটিসের সুযোগ পাবে। এছাড়া ৬ তারিখ একটা গ্যাপ আছে।”

তিনি বলেন, “তারা (টিম মেনেজম্যান্ট) চাচ্ছিল যে, এই সময়টাতে যদি প্র্যাকটিস করতে পারতো তাহলে ভালো হতো। এবং যেহেতু আমাদের টেননিক্যাল কনসালটেন্স যিনি আছেন তিনি এখনও অনেক প্লেয়ারকে চিনেই না, কারো খেলাও দেখেনি। কাজেই তার জন্যও সুবিধা হতো বুঝতে। যে, আসলে কম্বিনেশনটা কী হওয়া উচিত, কিন্তু এটা এখানে (বাংলাদেশে) সে পারছে না।”

বিসিবি সভাপতি আরও বলেন, “আজকে আমরা একটা সিদ্ধান্ত নিয়েছি যে, যত তাড়াতাড়ি সম্ভব অন্য কোনো জায়গায় গিয়ে প্র্যাকটিসগুলো করতে পারি। এটাই হলো মেইন কাজ।”

দেশের বাইরে প্রস্তুতি ক্যাম্প করার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিলেও ঠিক কোথায় ক্যাম্প করা হবে সেটি এখনো ঠিক করা হয়নি। নাজমুল হাসান বলেন, “এখনো ঠিক হয়নি। তবে সেটি সিঙ্গাপুর বা সংযুক্ত আরব আমিরাতে হতে পারে। তবে শারজাহ (শারজাহ ক্রিকেট স্টেডিয়াম) সম্ভব না।”

বিশ্বকাপের আগে ট্রাইনেশন সিরিজে বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ অক্টোবর, পাকিস্তানের বিপক্ষে। এরপর ৯ ও ১২ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে এবং ১৩ অক্টোবর আবারও পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। এছাড়া সিরিজের ফাইনাল ম্যাচ মাঠে গড়াবে ১৪ অক্টোবব। টি-টোয়েন্টি ফরম্যাটের সবগুলো ম্যাচ গড়াবে ক্রাইস্টচার্চে।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ওপেনিং নয়, চার নম্বরে ব্যাট করবেন লিটন!

ওপেনিং নয়, চার নম্বরে ব্যাট করবেন লিটন!

বিশ্বকাপে ‌‘খোলা মন’ নিয়ে যাবে বাংলাদেশ

বিশ্বকাপে ‌‘খোলা মন’ নিয়ে যাবে বাংলাদেশ

অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ

অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ

যারা ভালো করবে তারাই দলে থাকবে, খুবই সিম্পল হিসাব: সাকিব

যারা ভালো করবে তারাই দলে থাকবে, খুবই সিম্পল হিসাব: সাকিব