বিসিএলে ভালো অবস্থানে মধ্যাঞ্চল ও দক্ষিণাঞ্চল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৭ পিএম, ২০ ডিসেম্বর ২০২২
বিসিএলে ভালো অবস্থানে মধ্যাঞ্চল ও দক্ষিণাঞ্চল

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) লংগার ভার্সনের প্রথম রাউন্ডে ভালো অবস্থানে রয়েছে মধ্যাঞ্চল। চারদিনের ম্যাচের দ্বিতীয়দিন শেষে মঙ্গলবার রাজশাহীতে জাকির আলীর (১২১) সেঞ্চুরি ও চার হাফ সেঞ্চুরিতে মধ্যাঞ্চল ৪৫৩ রান করে।

পাঁচ উইকেট নিয়েছেন পূর্বাঞ্চলের ডানহাতি পেসার এনামুল হক। জবাবে নাঈম শেখের হাফ সেঞ্চুরির (৫৬) পরও ১২৫ রানে ছয় উইকেট হারিয়েছে পূর্বাঞ্চল। চার উইকেট হাতে নিয়ে প্রথম ইনিংসে ৩২৮ রান পিছিয়ে তারা।

বগুড়ায় লো স্কোরিং ম্যাচে বড় লিডের পথে দক্ষিণাঞ্চল। সেখানকার উইকেটে রাজত্ব করছে বোলাররা।

সাত উইকেটে আগেরদিনের ৩২৪ রান নিয়ে খেলতে নেমে শেষ তিন উইকেটে আরও ১২৯ রান যোগ করে মধ্যাঞ্চল। সৌম্য সরকার ৭১, অধিনায়ক শুভাগত হোম ৮৭ বলে ৮২, আরিফুল হক ১১৩ বলে ৭৮ এবং রবিউল হক ৭৬ বলে ৫৯ রান করেন।

পূর্বাঞ্চলের পেসার রিপন মন্ডল ৬৭ রানে চারটি এবং এনামুল ১০৬ রানে পাঁচ উইকেট নিয়েছেন। জবাবে হাসান মুরাদের তিন উইকেটে ১২৬ রানে ছয় উইকেট হারিয়েছে পূর্বাঞ্চল। এছাড়া দুটি উইকেট নেন শরিফুল্লাহ। পূর্বাঞ্চলের নাঈম শেখ ৯৯ বলে ৫৬ রান করেন। পারভেজ হোসেন ইমনের রান ৩০।

দক্ষিণাঞ্চল ২২২/৯ রানে প্রথম ইনিংসে ঘোষণা করে। ইরফান শুক্কুর সর্বোচ্চ ৯৩ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৪৪ রান পেসার সুমন খানের। নাহিদ রানা সর্বোচ্চ চার উইকেট নেন। দুটি করে উইকেট পান সালাউদ্দিন সাকিল ও সানজামুল ইসলাম।

জবাবে উত্তরাঞ্চল প্রথম ইনিংসে মাত্র ১১১ রানে গুটিয়ে যায়। তিন ব্যাটার দুই অংকের ঘরে পৌছাতে পারেন। দক্ষিণাঞ্চল ১১১ রান লিড পায়। দক্ষিণাঞ্চলের হাসান হাসান মাহমুদ ও নাজমুল ইসলাম অপু চারটি করে উইকেট নেন।

দুটি উইকেট পান সুমন খান। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে পিনাক ঘোষ ও ফজলে মাহমুদ রাব্বির ব্যাটিংয়ে এগিয়ে যাচ্ছে দক্ষিণাঞ্চল। দুই উইকেটে ৯০ রান তুলেছে তারা। পিনাক ৪৩* এবং ফজলে মাহমুদ ২৭* রানে ব্যাট করছেন। আট উইকেট হাতে রেখে তাদের লিড ২০১ রানের। একটি করে উইকেট নেন উত্তরাঞ্চলের সানজামুল ইসলাম ও নাসির হোসেন।

 

 

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :