হাথুরুকে নিষিদ্ধ করলো আইসিসি

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ১৬ জুলাই ২০১৮
হাথুরুকে নিষিদ্ধ করলো আইসিসি

টেস্টে ‘স্পিরিট অব গেমের সঙ্গে সাংঘর্ষিক আচরণের অপরাধে বাংলাদেশের সাবেক ও বর্তমানে শ্রীলঙ্কা ক্রিকেট দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে নিষিদ্ধ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। একই সঙ্গে এ নিষেধাজ্ঞার আওতায় পড়েছে শ্রীলঙ্কার অধিনায়ক দিনেশ চান্ডিমাল ও দলের ম্যানেজার আসাঙ্কা গুরুসিনহা।

এর ফলে শ্রীলঙ্কার অধিনায়ক দিনেশ চান্ডিমাল, কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং ম্যানেজার আসাঙ্কা গুরুসিনহাকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম চার ওয়ানডে ও দুই টেস্টের সিরিজে নিষিদ্ধ থাকছেন। বিশ্ব ক্রিকেটের নির্বাহী সংস্থার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গত মাসে সেন্ট লুসিয়া টেস্টে ‘স্পিরিট অব গেমের সঙ্গে সাংঘর্ষিক আচরণের অপরাধে এ তিন জন আটটি ডিমেরিটস পয়েন্ট অর্জন করেছেন। মাইকেল বেলফ কিউসির নেতৃত্বাধীন স্বাধীন বিচারিক কমিশন শ্রীলঙ্কার অধিনায়ক দিনেশ চান্ডিমাল, কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং ম্যানেজার আসাঙ্কা গুরুসিনহাকে আটটি সাসপেনশন পয়েন্ট দিয়েছে। যার অর্থ হচ্ছে এই তিনজন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের প্রথম চান ম্যাচ এবং দুই টেস্ট নিষিদ্ধ থাকবেন।’

গত মাসে সেন্ট লুসিয়া টেস্টের তৃতীয় দিন শ্রীলঙ্কা দলের মাঠে নামতে অস্বীকার করেছিল। যার সঙ্গে এ তিনজন জড়িত থাকায় আইসিসি প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন তাদের বিরুদ্ধে অভিযোগ আনেন। শ্রীলঙ্কা দল মাঠে নামতে অস্বীকার করায় আড়াই ঘণ্টা পর দিনের খেলা শুরু হয়েছিল।

অধিনায়ক চান্ডিমাল আগের দিন বল টেম্পারিং করে ধরা পড়ায় ওয়েস্ট ইন্ডিজকে পাঁচ রান দেয়ার প্রতিবাদে তৃতীয় দিন মাঠে নামতে অস্বীকার করেছিল লঙ্কানরা। এরপর এক ম্যাচের নিষিদ্ধাদেশ এবং ম্যাচ ফি কেটে নেয়ার আবেদন খারিজ হয়ে গেলে ক্যারিবিয়দের বিপক্ষে শেষ টেস্ট খেলতে পারেননি চান্ডিমাল।


শেয়ার করুন :


আরও পড়ুন

কঠিন সময়ের সামনে হাথুরু

কঠিন সময়ের সামনে হাথুরু

হাথুরুর সহকর্মী ফিল্ডিং কোচ পোথাসের পদত্যাগ

হাথুরুর সহকর্মী ফিল্ডিং কোচ পোথাসের পদত্যাগ

কারাগারে শ্রীলঙ্কা ক্রিকেটার

কারাগারে শ্রীলঙ্কা ক্রিকেটার

ব্যাটিং ব্যর্থতায় টেস্ট র‌্যাংকিংয়ে নিচে নামলো বাংলাদেশ

ব্যাটিং ব্যর্থতায় টেস্ট র‌্যাংকিংয়ে নিচে নামলো বাংলাদেশ