হাথুরুর সহকর্মী ফিল্ডিং কোচ পোথাসের পদত্যাগ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ১৭ এপ্রিল ২০১৮
হাথুরুর সহকর্মী ফিল্ডিং কোচ পোথাসের পদত্যাগ

শ্রীলঙ্কা ক্রিকেট দলের ফিল্ডিং কোচ নিক পোথাস পদত্যাগ করেছেন। নিজের পরিবারকে সময় দেয়ার লক্ষ্যে চন্ডিকা হাথুরুসিংহের সহকর্মী দক্ষিণ আফ্রিকান পোথাস লঙ্কান বোর্ডের সঙ্গে কোচিং স্টাফের চুক্তির সমাপ্তি টেনেছেন। শ্রীলঙ্কা ক্রিকেটের পক্ষ থেকে মঙ্গলবার এ তথ্য জানানো হয়েছে।

২০১৬ সালে ফিল্ডিং কোচ হিসেবে শ্রীলঙ্কা দলের সঙ্গে যোগ দেন ৪৪ বছর বয়সী পোথাস। তবে গত বছর জুন মাসে হঠাৎ করেই গ্রাহাম ফোর্ড পদত্যাগ করলে অনাকাংখিতভাবে কিছু দিন দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেন তিনি।

তার অধীনে নিজ মাঠে ভারতের বিপক্ষে সিরিজ হারে শ্রীলঙ্কা। এ ছাড়া একটি ওয়ানডে টুর্নামেন্টে দুর্বল জিম্বাবুয়ের কাছেও পরাজিত হয় লঙ্কানরা। তবে গত বছর সংযুক্ত আরব আমিরাতের মাটিতে পাকিস্তানের বিপক্ষে ২-০ ব্যবধানে একটি টেস্ট সিরিজ জিতে রেকর্ড সৃষ্টি করে লঙ্ঙ্কান বাহিনী।

এছাড়া নিরাপত্তা শঙ্কায় পোথাস এবং দলের বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড় টি-টোয়েন্টি সিরিজের ফাইনাল খেলতে পাকিস্তান সফরে অস্বীকৃতি জানায়।

এদিকে গত ডিসেম্বরে চন্ডিকা হাথুরুসিংহকে দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয় শ্রীলঙ্কা ক্রিকেট। ফিল্ডিং কোচ হিসেবেই থেকে যান তিনি এবং আগামী আগস্ট পর্যন্ত এ পদে তিনি থাকবেন বলে ধারণা করা হচ্ছিল। তবে শ্রীলঙ্কা ক্রিকেটে জানিয়েছে পোথাস শুক্রবার পদত্যাগ করেছেন।

বোর্ডের দেয়া এক বিবৃতিতে পোথাস বলেন, ‘শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে অসাধারণ দুটি বছর কাটানোর পর অন্য কোন সুযোগ বেছে নিতে এটাই আমার জন্য সঠিক সময়। যার মাধ্যমে নতুন সংসারকে যথেষ্ট সময় দেয়া যাবে।’

তিনি আরও বলেন, ‘শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে যুক্ত হতে পারাটা বড় একটা সম্মানের বিষয়। এটা একজন কোচ হিসেবে অনেক কিছু শিখতে ও উন্নতি করতে আমাকে দারুণ সুযোগ করে দেয়ার পাশাপশি মেধাবী একদল খেলোয়াড়ের জন্য অবদান রাখতেও সহায়ক হয়েছে। আমার হৃদয়ে এটা সব সময়ই বিশেষ কিছু হিসেবে থেকে যাবে।’


শেয়ার করুন :


আরও পড়ুন

বেতন বাড়াচ্ছে বিসিবি, সঙ্গে ছাটাইও

বেতন বাড়াচ্ছে বিসিবি, সঙ্গে ছাটাইও

আইপিএলে নতুন রেকর্ডে নারিন প্রথম

আইপিএলে নতুন রেকর্ডে নারিন প্রথম

জয়ের খোঁজে বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামবে মোস্তাফিজ

জয়ের খোঁজে বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামবে মোস্তাফিজ

টি-টোয়েন্টিতে রেকর্ডের দ্বারপ্রান্তে সাকিব

টি-টোয়েন্টিতে রেকর্ডের দ্বারপ্রান্তে সাকিব