পন্টিং ও ক্লার্কের পাশে স্মিথ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ৩০ জানুয়ারি ২০২৩
পন্টিং ও ক্লার্কের পাশে স্মিথ

টানা দ্বিতীয়বারের মতো ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন স্টিভেন স্মিথ। সব মিলে ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরার পুরস্কার জিতলেন চারবার। সেরা পুরস্কার জিতে রিকি পন্টিং ও মাইকেল ক্লার্কের পাশে বসলেন স্মিথ। তারাও চারবার করে এই সেরার স্বীকৃতি পেয়েছেন। স্মিথ এরআগে ২০১৫, ২০১৮ ও ২০২১ সালে বর্ষসেরা ক্রিকেটার হয়েছিলেন।

এছাড়া বেথ মুনিও পরপর দুই বছর জিতলেন নারী ক্রিকেটের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার বেলিন্ডা ক্লার্ক অ্যাওয়ার্ড। সিডনিতে সোমবার এক জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে ২০২২ সালের বর্ষসেরা ক্রিকেটারদের পুরস্কৃত করা হয়। খেলোয়াড়, আম্পায়ার ও সংবাদ মাধ্যমের নির্বাচিত প্রতিনিধিদের ভোটে নির্বাচিত হয়েছে বিজয়ীরা।

স্মিথ সর্বোচ্চ ১৭১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। ১৪৪ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন ট্রাভিস হেড। নারী ক্রিকেটে বেলিন্ডা ক্লার্ক পুরস্কার জেতা মুনি ১২৯ ভোট পেয়েছেন। তিনি পেছনে ফেলেন অধিনাায়ক মেগ ল্যানিংকে (১১০)।

এছাড়া শেন ওয়ার্ন বর্ষসেরা টেস্ট ক্রিকেটার নির্বাচিত হয়েছেন উসমান খাজা। তিনি ২২ ভোট নিয়ে পেছনে ফেলেছেন লাবুশেনকে (২০)। কমিউনিটি ইমপ্যাক্ট পুরস্কারও জিতেছেন খাজা। ছেলেদের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারে টাইব্রেকারের মাধ্যমে জিতেছেন ডেভিড ওয়ার্নার। ওয়ার্নার ও স্মিথ সমান ২৫টি করে ভোট পান।

মার্কাস স্টয়নিস জিতেছেন টি-টোয়েন্টি বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার। ক্রিকেটে সবচেয়ে ছোট সংস্করণে সেরা নারী ক্রিকেটার হয়েছেন তাহলিয়া ম্যাকগ্রা। ২৪ বছর বয়সী পেসার ল্যান্স মরিস হয়েছেন সেরা উদীয়মান ক্রিকেটার।


স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

টেস্টের বর্ষসেরা স্টোকস

টেস্টের বর্ষসেরা স্টোকস

আইসিসির বর্ষসেরা ক্রিকেটার বাবর

আইসিসির বর্ষসেরা ক্রিকেটার বাবর

কেন্দ্রীয় চুক্তির তিন ফরম্যাটে চারজন, মাহমুদউল্লাহ শুধু ওয়ানডেতে

কেন্দ্রীয় চুক্তির তিন ফরম্যাটে চারজন, মাহমুদউল্লাহ শুধু ওয়ানডেতে