‘ভবিষ্যতের ক্রিকেটাদের তালিকায় হৃদয়ের নাম আছে'

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১০ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২৩
‘ভবিষ্যতের ক্রিকেটাদের তালিকায় হৃদয়ের নাম আছে'

ঘরোয়া টুর্নামেন্টগুলোতে বিশেষ করে বিপিএলে তরুন ক্রিকেটারদের উপর বেশি দৃষ্টি থাকে সবার।  ভবিষ্যতের ক্রিকেটারের জন্য এসব টুর্নামেন্ট যে বড় সুযোগ। সেই সুযোগ কাজে লাগিয়ে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে প্রথমবারের মতো জাতীয় দলে জায়গা করে নিয়েছেন হৃদয়। 

এই প্রতিভাবান ক্রিকেটারদের বাংলাদেশের ভবিষ্যতের  পুজি হিসাবে দেখছেন সাবেক অধিনায়ক ও গেম ডেভলপমেন্ট কমিটির চেয়োরম্যান খালেদ মাহমুদ।

সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিনি বলেন, ‌‌‌‌‌‌‌‌"ছোট বেলা থেকেই তৌহিদ হৃদয় অনেক প্রতিশ্রুতিশীল খেলোয়াড়।  খুব ভালো লাগে যে কাজে লাগাতে পারতেছে এখন। যেটা হচ্ছিল যে অনূর্ধ্ব-১৯ দলে ভালো করার পর পিছিয়ে গেছিল।  কিন্তু সে সত্যিই শক্তিশালীভাবে এখন ফিরে এসেছে।"

তিনি বলেন, ‌‌‌‌‌‌‌‌"খুব ভালো কাজে লাগাচ্ছে, খুব ভালো খেলছে।  ছেলেটার মধ্যে আছে জাতীয় দলে খেলার ক্ষমতা আছে।  দারুণ ব্যাটিং করে, মাথা ভালো, ফিল্ডিং করে খুব ভালো।  সুতারাং সুযোগ পেয়েছে এটা তারই কাজ, এখন তো মাত্র সুযোগ পেল দলে। "

অনেক প্রতিভাবান ক্রিকেটার সম্ভাবনা দেখিয়ে ঝড়ে পড়েছেন।  তবে হৃদয়ের মধ্যে ভবিষ্যতের কিছু দেখতে পান খালেদ মাহমুদ। 

তিনি বলেন, ‌ ‌‌‌‌‌‌‌‌"সুযোগ পেলে মাঠে তাকেই সেরাটা দিয়ে খেলতে হবে। তাকেই প্রমাণ করতে হবে।  আমাদের ভবিষ্যৎ খেলোয়াড়ের মধ্যে অবশ্যই হৃদয়ের নাম আছে। "

এদিকে তরুনদের মধ্যে ভালো করেছেন জাকির হোসেন-জাকের আলী অনিকরা।  এছাড়া নাসির হোসেন ও রনি তালুকদারও ভালো করেছে। 

তাদের ফেরা নিয়ে খালেদ মাহমুদ বলেন, ‌‌‌‌‌‌‌‌"কারা সুযোগ পাবে সেটা তো আমি বলতে পারব না।  যারা পারফর্মার, পারফর্ম করছে তাদের নির্বাচকরা বিবেচনা করবে।  সবচেয়ে বড় কথা আমাদের কোন পজিশনে খেলোয়াড় লাগবে এসব দেখবে।  নিশ্চিতভাবে যেখানে আমাদের গ্যাপগুলো আছে, সেখানে খেলোয়াড় প্রয়োজন আছে এরকম বাইরে থেকে ২/১জন পারফর্ম করেছে তাদের তো অবশ্যই সুযোগ থাকবে।"

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

হাথুরুসিংহেকে নিয়ে সম্ভাবনা দেখছেন খালেদ মাহমুদ

হাথুরুসিংহেকে নিয়ে সম্ভাবনা দেখছেন খালেদ মাহমুদ

সোমবার বাংলাদেশে আসছেন হাথুরুসিংহে

সোমবার বাংলাদেশে আসছেন হাথুরুসিংহে

তানভিরকে দেখে খুশি হেরাথ

তানভিরকে দেখে খুশি হেরাথ

পিএসএল ছেড়ে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সাকিব

পিএসএল ছেড়ে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সাকিব