ভাবেনি ম্যাচ জিতবো, আমরা অসাধারণ করেছি : সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ১৪ মার্চ ২০২৩
ভাবেনি ম্যাচ জিতবো, আমরা অসাধারণ করেছি : সাকিব

বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে মাত্র একটি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। সেটিও ছিল হারের ম্যাচ। তবে ঘরের মাঠে প্রথম বারের মতো তিন ম্যাচের সিরিজেই বাজিমাত করলো বাংলাদেশ। ইংলিশদের পাত্তা না দিয়ে হোয়াইটওয়াশ করার গৌরব অর্জন করেছেন সাকিব আল হাসানরা।

ইংলিশদের বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে হোয়াইটওয়াশ করার পর সংবাদ সম্মেলনে অধিনায়ক সাকিব জানালেন, সিরিজ শুরুর আগে ভাবেননি ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ জিতবেন। তবে ভালো খেলার ইচ্ছা ছিল।

সংবাদ সম্মেলনে সাকিব বলেন, “আমরা সিরিজ শুরুর আগে কেউ চিন্তাও করিনি যে, আমাদের ম্যাচ জিততে হবে বা কোন কিছু...। তবে খুব ভালো ক্রিকেট খেলতে চেয়েছিলাম।”

তিনি বলেন, “তিন ম্যাচেই আমরা চেষ্টা করেছি যে, ব্যাটিং যে যার জায়গা থেকে যতটুক সম্ভব কন্টিবিউট করা, বোলিং-ফিল্ডিংয়ে আমরা তিন ম্যাচেই অসাধারণ করেছি। যেটা আমাদের অনেক সাহায্য করেছে।”

বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতেছিল বাংলাদেশ। তবে ওই সিরিজে মিরপুরের উইকেট নিয়ে নানা সমালোচনার সৃষ্টি হয়েছিল। তবে এবার ইংল্যান্ডের বিপক্ষে পুরো সিরিজের উইকেট নিয়ে কোন সমালোচনা তৈরি হয়নি। তবে ওই দুই সিরিজের সাথে এবারের সিরিজের তুলনা করতে চান না সাকিব আল হাসান।

তিনি বলেন. “আমি তুলনা করতে চাই না কোন সিরিজের সাথে কোন সিরিজ। প্রতিটা ম্যাচই গুরুত্বপূর্ণ। আমরা যেভাবে খেলে জিতেছি, আমার কাছে মনে হয় এটা আমরা আগে কোনো সময় করিনি।”

দল নিয়ে সাকিব আল হাসান বলেন, “স্পেশালি এ সিরিজে প্রতিটা খেলোয়াড় বিপিএলে পারফর্ম করেছে। এখানে যারা টপ ৫-৬-এ ব্যাট করছে বিপিএলেও তারাই ৫-৬-এ ব্যাট করেছে। বিপিএলের সর্বোচ্চ উইকেট টেকার যারা ছিল তারাই এখানে বোলিং করেছে। ফলে সকলের মাঝে ওই আত্মবিশ্বাস ছিল।”

তিনি আরও বলেন, “আমি কাউকে আলাদাভাবে বলতে চাই না। যারা ভালো করেছে আমি চাই তারা দীর্ঘ সময়ে আরও ভালো করুক। আর যারা একটু কম ভালো করেছে আমি চাইবো তারা আস্তে আস্তে ভালো দিকে আসুক। একবারে না হোক, ৫, ১০, ১৫ মার্ক করে ভালো করুক। তাহলেই দল হিসেবে আমরা ভালো করবো।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংলিশদের ‘বাংলাওয়াশ’ করে ইতিহাস গড়লো বাংলাদেশ

ইংলিশদের ‘বাংলাওয়াশ’ করে ইতিহাস গড়লো বাংলাদেশ

সাকিব-শান্তদের বড় অঙ্কের পুরস্কার দিচ্ছে বিসিবি

সাকিব-শান্তদের বড় অঙ্কের পুরস্কার দিচ্ছে বিসিবি

সাকিবের অপরাজিত ‘৪০০’

সাকিবের অপরাজিত ‘৪০০’

ইংলিশদের হোয়াইটওয়াশে মাঠকর্মীরা পেল দুই লাখ টাকা পুরস্কার

ইংলিশদের হোয়াইটওয়াশে মাঠকর্মীরা পেল দুই লাখ টাকা পুরস্কার