আয়ারল্যান্ডের সাত অভিষেক, তিন পেসার ও তিন স্পিনার নিয়ে খেলছে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪১ এএম, ০৪ এপ্রিল ২০২৩
আয়ারল্যান্ডের সাত অভিষেক, তিন পেসার ও তিন স্পিনার নিয়ে খেলছে বাংলাদেশ

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে বোলিং করছে স্বাগতিক বাংলাদেশ। সিরিজের একমাত্র টেস্টে তিন পেসার ও তিন স্পিনার নিয়ে খেলছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশে পেস অ্যাটাকে আছেন খালেদ আহমেদ, শরিফুল ইসলাম ও এবাদত হোসেন। এছাড়া স্পিনার হিসেবে আছেন অধিনায়ক সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।

এই টেস্ট দিয়ে আয়ারল্যান্ডের সাতজন ক্রিকেটারের টেস্ট অভিষেক হচ্ছে। তারা হলেন- মারে কমিন্স, হ্যারি টেক্টর, কার্টিস ক্যাম্ফার, লরকান টাকার, গ্রাহাম হুম, বেন হোয়াইট ও পিটার মুর।

টেস্ট ফরম্যাটে এই প্রথম মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। চলমান সিরিজে তিন ম্যাচের ওয়ানডে ২-০ ব্যবধানে ও টি-টোয়েন্টি ২-১ ব্যবধানে জিতেছে বাংলাদেশ। এ টেস্ট দিয়ে শেষ হবে বাংলাদেশের আয়ারল্যান্ড সফর।

বাংলাদেশ একাদশ
সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম ও এবাদত হোসেন।

আয়ারল্যান্ড একাদশ
অ্যান্ড্রু বলবির্নি (অধিনায়ক), মারে কমিন্স, জেমস ম্যাককোলাম, হ্যারি টেক্টর, পিটার মুর, কার্টিস ক্যাম্ফার, লরকান টাকার, মার্ক অ্যাডায়ার, অ্যান্ডি ম্যাকব্রিন, গ্রাহাম হুম ও বেন হোয়াইট।


শেয়ার করুন :