টাইগারদের ক্যাম্প সিলেটে, লিটন-মোস্তাফিজ যোগ দেবে ইংল্যান্ডে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২০ পিএম, ১০ এপ্রিল ২০২৩
টাইগারদের ক্যাম্প সিলেটে, লিটন-মোস্তাফিজ যোগ দেবে ইংল্যান্ডে

ঘরের মাঠে টানা দুটি সিরিজ শেষ করে খুব একটা ছুটি পাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট দল। আয়ারল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ শেষে আবার সেই দলের বিপক্ষে খেলতেই টাইগাররা উড়াল দিবে ইংল্যান্ডে। যাওয়ার আগে দলের ক্যাম্প অনুষ্ঠিত হবে ঢাকা থেকে দূরে সিলেটে। তবে আইপিএলে থাকায় লিটন দাস ও মোস্তাফিজুর রহমান সরাসরি দলের সাথে যোগ দেবে ইংল্যান্ডে।

ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ দল। সফর উপলক্ষে ইতিমধ্যে ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। ঘোষিত দলে রয়েছেন আইপিএল খেলতে যাওয়া লিটন দাস ও মোস্তাফিজ।

নিজেদের মাঠে সিরিজ শেষে অনেকে ডিপিএল খেললেও জাতীয় দল থেকে অঘোষিত ছুটিতে রয়েছেন টাইগার ক্রিকেটাররা। তবে এ ‘ছুটি’ বেশিদিন আর থাকছে না। ক্রিকেট অপারেশন্স বিভাগের প্রধান জালাল ইউনুস জানালেন, ২৬-২৭ এপ্রিল বাংলাদেশ দলের ক্যাম্প শুরু হবে।

সোমবার (১০ এপ্রিল) মিরপুরে সাংবাদিকদের তিনি বলেন, ‍“ঈদের পর সিলেটে একটা ক্যাম্প হবে, দুই -তিন দিনের ছোট একটা ক্যাম্প হবে। ইউকেট, কন্ডিশন সবকিছু বিবেচনা করে এটা হেড কোচ’ই (চন্ডিকা হাথুরুসিংহে) ঠিক করেছে, যে সিলেটে হলে ভালো।”

জালাল ইউনুস বলেন, “একটু নিরিবিলি জায়গায় অনুশীলন করার চিন্তা-ভাবনা ছিল তার (চন্ডিকা হাথুরুসিংহে), ঢাকা থেকে বাইরে আর কী। তো সিলেট সবচেয়ে ভালো মনে করেছে, সেজন্য ওই জায়গাটা ঠিক করা হয়েছে।”

ঈদের পর হলে এখনো চূড়ান্ত তারিখ ঠিক করা হয়নি। ক্রিকেট অপারেশন্স বিভাগের প্রধান বলেন, “সম্ভবত ২৬-২৭ এপ্রিলের দিকে এই অনুশীলন ক্যাম্প হবে। আর দল ইংল্যান্ডে যাবে ১ মে, একদিন পর ২ তারিখ (মে) পৌঁছাবে।”

ইংল্যান্ড গিয়ে বেশ কয়েকটি প্র্যাকটিস ম্যাচ খেলবে বাংলাদেশ দল। প্রথম দিনে প্র্যাকটিস ম্যাচের সংখ্যা কম থাকলেও কোচের চাওয়ায় সেটি বাড়িয়ে নেওয়া হয়েছে বলেও জানান জালাল উইনুস।

তিনি বলেন, “ইংল্যান্ডে গিয়ে বাংলাদেশ দলের বেশ কয়েকটি প্র্যাকটিস ম্যাচ আছে। ওরা (আয়ারল্যান্ড) চেয়েছিল শর্ট করতে, তবে আমরা চেয়েছি যে, আমরা আরও কয়েকদিন দিন প্র্যাকটিস করতে চাই। হেড কোচও চেয়েছিল যে, প্র্যাকটিস কিছুদিন বাড়ানো যায় কি-না। সহকারী কোচও আয়ারল্যান্ড সফরে দলের সাথে জয়েন্ট করবে।”

এদিকে, লিটন কুমার দাস ও কাটার মাস্টার মোস্তাফিজ আইপিএল খেলায় সিলেটে দলের ক্যাম্পে যোগ দিচ্ছেন না। তবে তারা ইংল্যান্ডে সরাসরি দলের সাথে যোগ দেবেন।

জালাল ইউনুস বলেন, “লিটন দুইদিন ছুটি চেয়েছে, তারপর ও (লিটন দাস) ইংল্যান্ডে গিয়ে দলের সাথে যোগ দেবে। আর মোস্তাফিজ সঠিক সময়েই দলের সাথে যোগ দেবে।”


শেয়ার করুন :