বিশ্বকাপ ভাবনা থেকে ছিটকে যায়নি মাহমুদউল্লাহ: হাথুরুসিংহে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৭ পিএম, ২৯ এপ্রিল ২০২৩
বিশ্বকাপ ভাবনা থেকে ছিটকে যায়নি মাহমুদউল্লাহ: হাথুরুসিংহে

চলতি বছর ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপের আগে জাতীয় দলের বাইরে থাকা মাহমুদউল্লাহ রিয়াদ এবং আফিফ হোসেন ধ্রুবর বাইরে থাকা নিয়ে এখনো আলোচনা শেষ হচ্ছে না। আফিফের সামনে এখনো অনেক সুযোগ থাকলেও বিশ্বকাপে রিয়াদ থাকছেন কি-না -বিষয়টি এখন প্রধান প্রশ্ন। তবে টাইগার কোচ চন্ডিকা হাথুরুসিংহে আবারও জানালেন, বিশ্বকাপের ভাবনা থেকে এখনো মাহমুদউল্লাহ রিয়াদকে বাদ দেওয়া হয়নি।

ইংল্যান্ডের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাওয়ার আগে সিলেটের মাঠে তিন দিনের অনুশীলন ক্যাম্প করছে বাংলাদেশ দল। ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে না থাকা মাহমুদউল্লাহ এবার আয়ারল্যান্ডের বিপক্ষেও দলে নেই।

বিশ্বকাপের আগে টানা দুই সিরিজে রিয়াদ-আফিফ না থাকায় আর মাত্র কয়েক মাস পরেই ভারতে শুরু হতে যাওয়া বিশ্বকাপে তাদের থাকা নিয়ে প্রশ্ন উঠেছে। বিশেষ করে বিশ্বকাপে দলের সিনিয়র মাহমুদউল্লাহ রিয়াদ না থাকা মানে তার আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানা। কারণ, টেস্ট থেকে বিদায় নেওয়া রিয়াদ ইতিমধ্যে টি-টোয়েন্টি ফরম্যাটেও দলের বাইরে রয়েছেন।

সম্প্রতি বোর্ড পরিচালক ও সাবেক অধিনায়ক খালেন মাহমুদ সুজনের এক মন্তব্যে বিষয়টি আবারও আলোচনার জন্য দিয়েছে। সুজন বলেন, তার দৃষ্টিতে দলের বাইরে থাকায় বর্তমান পরিস্থিতিতে বিশ্বকাপ দলে মাহমুদউল্লাহ রিয়াদকে দেখছেন না।

যদিও খালেদ মাহমুদ সুজনের ওই মন্তব্যের পর প্রধান নির্বাচন মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, বিশ্বকাপের জন্য এখনো বাংলাদেশ দল চূড়ান্ত হয়নি। এছাড়া বিশ্বকাপের জন্য ২৪ জনের যে প্রাথমিক দল রয়েছে সেখানে মাহমুদউল্লাহ রিয়াদও রয়েছেন।

একই প্রশ্নের উত্তর এবার প্রধান কোচ হাথুরুসিংহে-কেও দিতে হলো। শনিবার (২৯ এপ্রিল) সিলেটে শেষ দিনের অনুশীলনের আগে সংবাদ সম্মেলনে কথা বলেন টাইগার কোচ।

মাহমুদউল্লাহ ও আফিফ সম্পর্কে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমি আগেও যা বলেছি, এখনও একই রকম। তারা সবাই রয়েছে (বিশ্বকাপ দলে)। তারা সবাই বিশ্বকাপের আগে খেলার সুযোগ পাবে। আমরা এখনও সেই মানসিকতা পরিবর্তন করিনি।”


শেয়ার করুন :