ছিটকে গেলেন হারিস, দলে ইফতিখার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৬ পিএম, ৩০ এপ্রিল ২০২৩
ছিটকে গেলেন হারিস, দলে ইফতিখার

নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের শেষ তিন ম্যাচে পাকিস্তানের হয়ে খেলকে পারছেন না ব্যাটার হারিস সোহেল। কাঁধে ইনজুরির কারণে সিরিজ থেকে ছিটকে গেছেন এই ব্যাটার। ফলে হারিসের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন অলরাউন্ডার ইফতিখার আহমেদ।

সিরিজের প্রথম ওয়ানডের আগে ফিল্ডিংয়ে ড্রিল করার সময় বাঁ-কাঁধের ইনজুরিতে পড়েন হারিস। পরবর্তীতে তার কাঁধের স্ক্যান করা হয়। স্ক্যান রিপোর্টে বড় ধরনের সমস্যা ধরা না পড়লেও দ্বিতীয় ওয়ানডেতে খেলার সুযোগ পাননি হারিস।

জানুয়ারিতে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে তিন বছর পর ওয়ানডে দলে ফিরেন ৩৪ বছর বয়সী হারিস। ওই সিরিজের তিন ম্যাচে ৬৪ রান করলেও দলে জায়গা ধরে রাখেন হারিস।

হারিসের নতুন এ ইনজুরিতে বিশ্ব কাপ দলে জায়গা পেতেও বড় ধাক্কা খাসে বলে ধারণা করা হচ্ছে। চলতি বছরের আগস্টে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর এশিয়া কাপ রয়েছে পাকিস্তান দলের। ২০১৫ ও ২০১৯ সালের বিশ্বকাপে পাকিস্তান দলের সদস্য ছিলেন ৪৫টি ওয়ানডে খেলা হারিস।

এদিকে, এক বছরেরও বেশি সময় পর ওয়ানডে দলে সুযোগ পেলেন ইফতিখার। ২০১৫ সালে অভিষেকের পর দেশের হয়ে ১০টি ওয়ানডে খেলেছেন তিনি। ব্যাট হাতে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি এই ডান-হাতি ব্যাটার। ৯ ইনিংসে ১২৪ রান করেছেন। তার সর্বোচ্চ রান অপরাজিত ৩২।

হারিসের ইনজুরি ও শান মাসুদের অফ-ফর্মে মিডল অর্ডার ব্যাটার হিসেবে দলে সুযোগ হলো ইফতিখারের। দ্বিতীয় ওয়ানডেতে মাসুদের পরিবর্তে একাদশে সুযোগ পান আব্দুল্লাহ শফিক। ১৪ বলে ৭ রান করেন তিনি।

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ইতিমধ্যে দুটিতে জয় তুলে ২-০তে এগিয়ে রয়েছে স্বাগতিক পাকিস্তান। প্রথম ম্যাচে ৫ এবং দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে জয় তুলে নিয়েছেন বাবর আজমের দল।


শেয়ার করুন :