বিনামূল্যেই দেখা যাবে বাংলাদেশ-আয়ারল্যান্ডের খেলা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫০ পিএম, ০৮ মে ২০২৩
বিনামূল্যেই দেখা যাবে বাংলাদেশ-আয়ারল্যান্ডের খেলা

দেশের সবচেয়ে জনপ্রিয় খেলা ক্রিকেট হলেও স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের খেলা বাংলাদেশ থেকে টেলিভিশনে দেখা যাচ্ছে না। ম্যাচ শুরু হওয়ার মাত্র একদিন বাকি থাকলেও দেশের কোন চ্যানেল সিরিজ সম্প্রচার করার তথ্য জানায়নি। তবে শেষ ভরসা হিসেবে টাইগার ভক্তদের সুখবর দিয়েছে আইসিসি।

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার অনলাইন টিভি ‌‘আইসিসি টিভি’তে বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের ম্যাচ সরাসরি সম্প্রচার করা হবে। যেখানে সিরিজের খেলাগুলো দেখতে গুণতে হবে না কোন অর্থও।

মঙ্গলবার (৯ মে) ইংল্যান্ডের চেমসফোর্ডে মাঠে গড়াবে বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের প্রথম ম্যাচ। তবে বিশ্বের বিভিন্ন টিভি চ্যানেলে ম্যাচ তিনটি সম্প্রচার হলেও চড়া মূল্যের কারণে বাংলাদেশের কোন টিভি চ্যানেল সরাসরি সম্প্রচার করছে না।

সিরিজটি আইসিসি সুপার লিগের অংশ হওয়ায় বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার ওয়েবসাইটে দেওয়া সূচিতে বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ সম্প্রচার তালিকায় রাখা হয়েছে। যেখানে বলা হয়েছে, সিরিজের সব ম্যাচ বিনামূল্যে দেখা যাবে।

আইসিসি টিভিতে খেলা দেখতে হলে সাধারণত ক্রেডিট কার্ডের মাধ্যমে ডলারে পেমেন্ট করতে হয়। যার ফলে বাংলাদেশ থেকে রেজিস্ট্রেশন করা সহজ নয়। তবে এবার বাংলাদেশ-আয়ারল্যান্ডের মধ্যকার সিরিজের খেলা বিনামূল্যে দেখার সুযোগ দিচ্ছে আইসিসি।

মঙ্গলাবর (৯ মে) সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হওয়ার পর দ্বিতীয় ম্যাচ মাঠে গড়াবে শুক্রবার (১২ মে)। এরপর সিরিজের শেষ ও তৃতীয় ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৪ মে (রোববার)। সিরিজের সবগুলো ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল পৌনে ৪টায় (৩.৪৫ মিনিট)। তার আধা ঘণ্টা আগে ম্যাচে টস অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের খেলা দেখতে হলে যা করতে হবে
আইসিসির ওয়েবসাইটে গিয়ে ‘আইসিসি টিভি’ ক্লিক করে আরেকটি ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। সেখাণে একটি ‘ফ্যান একাউন্ট’ তৈরি করলেই খেলা দেখা যাবে। নাম ও জন্ম তারিখ দিয়ে বিনামূল্যেই রেজিস্ট্রেশন করা যাবে।


শেয়ার করুন :