চেমসফোর্ডের উইকেট ঢাকা, বৃষ্টির কারণে দীর্ঘ অপেক্ষার শঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৯ পিএম, ১২ মে ২০২৩
চেমসফোর্ডের উইকেট ঢাকা, বৃষ্টির কারণে দীর্ঘ অপেক্ষার শঙ্কা

বৃষ্টির কারণে প্রথম ম্যাচটিতে হয়নি কোন ফলাফল। দ্বিতীয় ম্যাচেও বাধা হয়ে দাঁড়িয়েছে সেই বৃষ্টি। চেমসফোর্ডে সকাল থেকেই শুরু হওয়া বৃষ্টি এখনো থামেনি। ফলে নির্ধারিত সময়ে টস করা সম্ভব হয়নি। বৃষ্টির মাত্রা খুব বেশি না হলেও ম্যাচ গড়াতে দীর্ঘ সময় অপেক্ষা করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় আবহাওয়া অফিসের বরাত দিয়ে ধারাভাষ্য কক্ষে অ্যালান উইলকিন্স জানিয়েছেন, চলমান ধারায় (হালকা বৃষ্টি) আরও এক থেকে দুই ঘণ্টার মতো বৃষ্টি অব্যাহত থাকতে পারে। অর্থাৎ, ম্যাচটি শুরু হলেও অপেক্ষার পালা বেশ লম্বাই হবে।

তিন ম্যাচের সিরিজটি আইসিসি সুপার লিগের অংশ হলেও বাংলাদেশ থেকে কোন টিভি চ্যানেলে বা ওটিটি প্ল্যাটফর্মে দেখানো হচ্ছে না। তবে আইসিসি ওয়েবসাইটে ‘আইসিসি টিভি’-তে বিনামূল্যে সরাসরি ম্যাচটি দেখানো হচ্ছে

সিরিজের প্রথম ম্যাচটি নির্ধারিত সময়েই শুরু হয়েছিল। টস হেরে বাংলাদেশ প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২৪৬ রানের সংগ্রহ গড়েছিল। জবাবে স্বাগতিক আয়ারল্যান্ড ব্যাট করতে নামলে ইনিংসের ১৬.৩ ওভারে বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। এরপর আর মাঠের খেলা সম্ভব হয়নি।

১৬.৩ ওভারে আয়ারল্যান্ডের সংগ্রহ ছিল ৩ উইকেটে ৬৫ রান। আর মাত্র ৩.৩ ওভার খেলা সম্ভব হলেই ডিএল মেথড নিয়মে ম্যাচের ফলাফল নির্ধারণ করা হতো। তবে আয়ারল্যান্ডের ইনিংস ২০ ওভারের কম হওয়ায় শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় বাংলাদেশের চেয়ে আয়ারল্যান্ডের বেশি ক্ষতি হয়েছে। কারণ, সিরিজটি ৩-০ ব্যবধানে জয়লাভ করতে পারলে ২০২৩ আইসিসি ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করতো।

যদিও বাংলাদেশকে ওয়ানডে ফলম্যাটে হোয়াইটওয়াশ করা সহজ হতো না আইরিশদের। ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় ভারত বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছে দক্ষিণ আফ্রিকা।


শেয়ার করুন :