১৪০ কেজি ওজন থেকে ক্রিকেটার আজম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৯ পিএম, ০৭ জানুয়ারি ২০২৩
১৪০ কেজি ওজন থেকে ক্রিকেটার আজম

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খুলনা টাইগার্সের অধিনায়ক ইয়াসির আলীকে অনেকেই ‌‘মটু' বলে যাবেন। কিন্তু শনিবার ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে যখন আজম খানের সঙ্গে ব্যাট করছিলেন, তখন ইয়াসিরকে স্লিম মনে হচ্ছিল। এখনও যে পাকিস্তানের এই উইকেটকিপার ব্যাটার আজমের ওজন ১১০ কেজির মতো।

একটা সময় আজম খানের ওজন ছিল ১৪০ কেজি! জাতীয় দলের প্রবেশের জন্য জন্য ওজন কমিয়েছিলেন ৩০ কেজি। পাকিস্তানের এক সময়ের জনপ্রিয় উইকেটকিপার ব্যাটার মঈন খানের ছেলে আজম খান।

বাবার ফিটনেস এখনও খেলোয়াড়দের মতো। কিন্তু ২৪ বছর বয়সী আজম খানের ছোট বেলা থেকেই প্রয়োজনের তুলনায় অনেক বেশি ওজন নিয়ে বেড়ে উঠেছেন।

আজম খান পাকিস্তানের হয়ে তিনটি টি ২০ ম্যাচ খেলেছেন। ২০২১ সালে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে তার অভিষেক হয়। তবে তিন ম্যাচে ব্যাটিংয়ে ভালো কিছু করতে পারেননি।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দারুন ব্যাটিং করেছেন। সেখান থেকেই নজরে আসেন তিনি। খুলনার হয়ে প্রথম ম্যাচেও দুর্দান্ত শুরু করেন। হঠাৎ আরাফাত সানীর একটি নিচু বলে বোল্ড হয়ে ফেরেন।

টি ২০ ক্রিকেটে ৯২ ম্যাচে দশ হাফ সেঞ্চুরিতে ১৭৫৪ রানে আজমের স্ট্রাইকরেট ১৩৮.৬৫। তবে খুলনা টাইগার্সে শুধু আজমই নন। মোটার তালিকায় রয়েছেন ইয়াসির আলী, শারজিল খান-এমনকি তামিমকেও ওই দলে ফেলানো যেতে পারে।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

নাসিরই জেতালেন ঢাকাকে

নাসিরই জেতালেন ঢাকাকে

মাশরাফি-সাকিবের লড়াই

মাশরাফি-সাকিবের লড়াই

‘চ্যাম্পিয়ন’ কুমিল্লাকে হারিয়ে দিলো রংপুর

‘চ্যাম্পিয়ন’ কুমিল্লাকে হারিয়ে দিলো রংপুর

সাকিব কি তাহলে ‌‘অনিল কাপুর'  হবেন!

সাকিব কি তাহলে ‌‘অনিল কাপুর' হবেন!