মমিনুল-মিরাজের উন্নতি, অভিষেক টেস্টেই ৯৫তম হাসান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৭ পিএম, ১০ এপ্রিল ২০২৪
মমিনুল-মিরাজের উন্নতি, অভিষেক টেস্টেই ৯৫তম হাসান

শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য শেষ হওয়া টেস্ট সিরিজে ব্যক্তিগত পারফরম্যান্সে র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে মমিনুল হক, জাকির হাসান ও মেহেদি হাসান মিরাজের। তবে সবচেয়ে বেশি উন্নতি হয়েছে শ্রীলঙ্কান ব্যাটার কামিন্দু মেন্ডিসের। সিরিজে ২-০ ব্যবধানে হেরে হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ।

বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে অপরাজিত ৯২ ও ৯ রানের দারুণ ইনিংস খেলেন কামিন্দু। বল হাতে নেন ৩ উইকেট। এমন পারফরমেন্সের সুবাদে ব্যাটিং তালিকায় ১৮ ধাপ এগিয়ে ৪৬তমস্থানে জায়গা করে নিয়েছেন কামিন্দু।

এছাড়া বোলিংয়ে ৪৬ ধাপ এগিয়ে ১১৭তম স্থানে আছেন ক্যারিয়ারে প্রথমবারের মতো ওই টেস্টে বল করা কামিন্দু।

বাংলাদেশিদের মধ্যে ব্যাটিংয়ে উন্নতি হয়েছে মমিনুল হক, জাকির হাসান ও মেহেদি হাসান মিরাজের। শেষ টেস্টের দুই ইনিংসে যথাক্রমে ৩৩ ও ৫০ রান করার সুবাদে চার ধাপ এগিয়ে কামিন্দুর সাথে যৌথভাবে ৪৬তম স্থানে আছেন মমিনুল।

জাকিরের ব্যাট থেকে আসে ৫৪ ও ১৯ রান। র‌্যাংকিংয়ে তিন ধাপ এগিয়ে ৭৫তমস্থানে উঠেছেন এই বাঁ-হাতি ওপেনার। টেস্টে দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৮১ রানের ইনিংসের সুবাদে র‌্যাংকিংয়ে ১১ ধাপ এগিয়ে মেহেদী হাসান মিরাজ আছেন ৮৮তমস্থানে।

চট্টগ্রামে অভিষিক্ত টেস্টেই বল হাতে আলো ছড়িয়েছেন টাইগার পেসার হাসান মাহমুদ। দুই ইনিংসে ৬ উইকেট নেন তিনি। ৯৫তম স্থানে জায়গা করে নিয়েছেন হাসান।



শেয়ার করুন :