সিলেট স্টেডিয়াম দেখে খুশি নিউজিল্যান্ড পরিদর্শক দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৬ পিএম, ০১ জুন ২০২৩
সিলেট স্টেডিয়াম দেখে খুশি নিউজিল্যান্ড পরিদর্শক দল

চলতি বছর ভারতের অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপের আগে বাংলাদেশ সফরে আসছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। যা বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে দেখছে বাংলাদেশ এবং নিউজিল্যান্ড। সফরে তিন ম্যাচের সিরিজের অন্তত একটি ওয়ানডে সিলেট অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

সফরে আসার আগে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম পরিদর্শন করেছে নিউজিল্যান্ডের পরিদর্শক দল। বুধবার (৩১ মে) ভেন্যুটি দেখে সন্তুষ্টিও প্রকাশ করেছেন তারা।

চলতি বছরের অক্টোবর ও নভেম্বরে ভারতে অনুষ্ঠিতব্য আইসিসি বিশ্বকাপ ক্রিকেটকে সামনে রেখে অনুষ্ঠিত হবে এ সিরিজটি। যেটিকে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে নিচ্ছে দল দুটি। বিশ্বকাপের পর টেস্ট সিরিজ খেলতে ফের বাংলাদেশে আসবে কিউই দল।

বাংলাদেশ সফরে এর আগে ঢাকা ও চট্টগ্রামের ভেন্যুতে খেলেছে ব্ল্যাক ক্যাপসরা। ফলে সিলেট ভেন্যুর সুযোগ-সুবিধা সম্পর্কে তাদের কোন ধারণা নেই।

প্রতিনিধি দলটি সিলেটের মূল ভেন্যু, গ্রাউন্ড-২, জিম, ইনডোর এবং ড্রেসিংরুমসহ অনুশীলন সুবিধাগুলো খতিয়ে দেখেছে। দলটির সঙ্গে থাকা বাংলাদেশ ক্রিকেট অপারেশন্স ম্যানেজার শাহরিয়ার নাফিস জানিয়েছেন, স্টেডিয়াম দেখে সন্তুষ্টি প্রকাশ করেছেন কিউই প্রতিনিধি দল।

বাংলাদেশ দলের সাবেক এ ক্রিকেটার বলেন, ‍“তারা গ্রাউন্ড পর্যবেক্ষণ করে দেখেছেন। আমরা এখনো ভেন্যুটিকে চূড়ান্ত না করলেও তাদেরকে জানিয়েছি সিলেটে একটি ম্যাচ আয়োজন করার সম্ভাবনা রয়েছে। যে কারণে তারা ভেন্যু পরিদর্শনে এসেছে। সাধারণত কোন দেশে জাতীয় ক্রিকেট দল সফরে পাঠানোর আগে এ রকম পরিদর্শক দল পাঠিয়ে থাকে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।”

নাফিস আরও বলেন, “আমরা তাদের কাছ থেকে ইতিবাচক মনোভাব লক্ষ্য করেছি। সেখানকার সুযোগ-সুবিধা দেখে সন্তুষ্টি প্রকাশ করেছে পরিদর্শক দল। ভেন্যুটি চূড়ান্ত হলে আরও ভালো সুযোগ-সুবিধার ব্যবস্থা করবো। স্বাগতিক হিসেবে বাংলাদেশ সব সময়ই প্রশংসা পেয়ে আসছে। আশা করি, আবারও সেটি তারা অনুধাব করবে।”

নিউজিল্যান্ড আসার আগে আফগানিস্তান ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসছে। তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আসা আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি অনুষ্ঠিত হবে সিলেট ভেন্যুতে।


শেয়ার করুন :