এশিয়া কাপ ‘বয়কট’ করতে পারে পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৩ পিএম, ০৬ জুন ২০২৩
এশিয়া কাপ ‘বয়কট’ করতে পারে পাকিস্তান

এশিয়া কাপের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) প্রস্তাবিত ‘হাইব্রিড মডেলের’ রাজি নয় বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান ক্রিকেট বোর্ড। এ অবস্থায় এখন আয়োজক পাকিস্তানই এশিয়া কাপ বয়কট করতে পারে।

দেশটির পক্ষ থেকে এ বিষয়ে এখনো কোন মন্তব্য না করলেও ভারতীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) প্রকাশিত খবরে এমন আশঙ্কা কথা বলা হয়েছে।

চলতি বছরের সেপ্টম্বরে অনুষ্ঠিতব্য এশিয়া কাপ টুর্নামেন্টের আয়োজক পাকিস্তান। তবে নিরাপত্তা অজুহাতে ভারতীয় দল পাকিস্তান সফরে রাজি না হওয়ায় পিসিবি চেয়ারম্যান ‘হাইব্রিড মডেলে’ টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব দেয়।

যে প্রস্তাবের মূল কথা হলো- পাকিস্তানের মাটিতেই এশিয়া কাপ অনুষ্ঠিত হবে। তবে ভারতসহ অন্যান্য ম্যাচগুলো অনুষ্ঠিত হবে নিরপেক্ষ কোন ভেন্যুতে।

পাকিস্তানের এ প্রস্তাবে বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং আফগানিস্তান রাজি নয়। এমনকি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এশিয়া কাপ আয়োজনের প্রস্তাব দিয়েছে।

এদিকে, একটি সূত্র পিটিআইকে বলেছে যে, ‘এটা এখন শুধুমাত্র একটা আনুষ্ঠানিকতার বিষয়। এ মাসের শেষ দিকে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) নির্বাহী বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। তবে পিসিবি ইতিমধ্যেই জেনে গেছে, এশিয়া কাপ আয়োজনে তাদের প্রস্তাবিত হাইব্রিড মসডেলকে সমর্থন করছে না বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান।’


শেয়ার করুন :