টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৭ পিএম, ০৫ জুলাই ২০২৩
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

সফররত আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে টস হারলো বাংলাদেশ। টস জিতে আফগানিস্তান প্রথমে বোলিং বেছে নেওয়ায় প্রথমে ব্যাট করছে বাংলাদেশ। ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

শতভাগ ফিট না হওয়া সত্ত্বেও তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলছেন অধিনায়ক তামিম ইকবাল। লোয়ার ব্যাক ইনজুরির কারণে রেকর্ড ৫৪৬ রানে জয় পাওয়া আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে খেলতে পারেননি তিনি।

গত মে মাসে চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডের একাদশ থেকে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। এবাদত হোসেন, রনি তালুকদার ও মৃত্যুঞ্জয় চৌধুরী পরিবর্তে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে একাদশে সুযোগ হয়েছে সাকিব আল হাসান, আফিফ হোসেন ও তাসকিন আহমেদের।

মার্চে চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন আফিফ। এরপর ঘরে ও বিদেশের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে দু’টি তিন ম্যাচের ওয়ানডে সিরিজ মিস করেন ২৫ ওয়ানডেতে ৩টি হাফ-সেঞ্চুরিতে ৫৪২ রান করা আফিফ।

তিন পেসার তাসকিন আহমেদ, হাসান মাহমুদ এবং মুস্তাফিজুর রহমানকে নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। সাকিবের সাথে স্পিন বিভাগে আছেন মেহেদি হাসান মিরাজ।

আফগানিস্তানের হয়ে এ ম্যাচে অভিষেক হচ্ছে পেসার মোহাম্মদ সেলিমের।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান এবং হাসান মাহমুদ।

আফগানিস্তান একাদশ
হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি ও সেলিম সাফি।


শেয়ার করুন :