আফগানিস্তান সিরিজে তামিমের ডেপুটি লিটন দাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১১ পিএম, ০৫ জুলাই ২০২৩
আফগানিস্তান সিরিজে তামিমের ডেপুটি লিটন দাস

শতভাগ ফিটনেস ঠিক না থাকলেও আফগানিস্তানের বিপক্ষে চলমান সিরিজের প্রথম ওয়ানডে খেলেছেন নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল। বিষয়টি নিয়ে কোচ থেকে শুরু করে বিসিবি সভাপতিও ভালোভাবে নেননি। এবার সিরিজ চলাকালেই তামিম ইকবালের ডিপুটি হিসেবে লিটন দাসকে দায়িত্ব দেওয়া হলো।

চলমান আফগানিস্তানের বিপক্ষে সিরিজের বাকি দুই ম্যাচে তামিম ইকবালের সাথে সহঅধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন ব্যাটার লিটন কুমার দাস। জাতীয় দলের প্রধান নির্বাচক মনহাজুল আবেদিন নান্নু বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রধান নির্বাচকের মতে, বিসিবি লিটন দাসকে নিয়মিত অধিনায়ক তামিম ইকবালের ভাইস (সহকারী) হিসেবে এই সিরিজের জন্য দায়িত্ব দিয়েছে।

মিনহাজুল আবেদিন নান্নু বলেন, “হ্যাঁ, এই সিরিজের জন্যই তিনি (লিটন দাস) আমাদের সহ-অধিনায়ক।”

নিয়মিত অধিনায়ক তামিমের ফিটনেস উদ্বেগের মধ্যে লিটন দাসকে সহ-অধিনায়ক করা হলো। এদিকে, বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে এটাই প্রথম কোনো ঘটনা যে, সিরিজের মাঝপথে এমন সিদ্ধান্ত নিলো বিসিবি।

লিটন টেস্ট ফরম্যাটেও সহ-অধিনায়কের দায়িত্ব পালন করে আসছেন। গত মাসে সাকিব আল হাসান না খেলতে পারায় মিরপুরে অনুষ্ঠিত আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে টাইগারদের নেতৃত্ব দিয়েছেন তিনি এবং ইতিহাস গড়ে জয় তুলে নিয়েছে বাংলাদেশ।

এদিকে, সিরিজের দ্বিতীয় ম্যাচে তামিম ইকবালকে খেলানো হবে কিনা এ বিষয়ে কোন তথ্য জানা যায়নি। প্রথম ম্যাচে শতভাগ ফিট না থেকেও ব্যাট হাতে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তামিম। ব্যাট হাতে ২১ বলে ১৩ রান করেছেন এ টাইগার অধিনায়ক।


শেয়ার করুন :