এশিয়া কাপের দল গঠনে আলোচনাতেই ছিলেন না সৌম্য

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১৪ পিএম, ১২ আগস্ট ২০২৩

শ্রীলঙ্কা ও পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিতব্য এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল দিয়েছে বাংলাদেশ। সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ঘোষিত দলে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন তানজীদ হাসান তামিম। দলে জায়গা পাননি আলোচনায় থাকা মাহমুদউল্লাহ রিয়াদ এবং সৌম্য সরকার।

শনিবার (১২ আগস্ট) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মিডিয়া সেন্টারে দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। এ সময় নির্বাচক প্যানেলের বাকি দুই সদস্য হাবিবুল বাশার সুমন এবং আব্দুর রাজ্জাক ‍উপস্থিত ছিলেন।

এশিয়া কাপ ও বিশ্বকাপকে সামনে রেখে বেশ কয়েকটি সিরিজে ক্রিকেটারদের নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালানো হয়েছে। সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদকে বাইরে রেখে তরুণ ক্রিকেটারদের পরীক্ষা করেছে বিসিবি। এছাড়া দীর্ঘদিন ধরে দলের বাইরে থাকা সৌম্য সরকারকে ইমার্জিং এশিয়া কাপেও খেলানো হয়েছিল।

এশিয়া কাপ সামনে রেখে জাতীয় দলের ৩২ জনের ক্যাম্পেও মাহমুদউল্লাহ রিয়াদ ছাড়াও সৌম্য সরকারও ছিলেন। তবে শনিবার দল ঘোষণায় তাদের দুজনের কাউকে রাখা হয়নি।

সৌম্য সরকারের বিষয়ে এক প্রশ্নের জবাবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, “সৌম্য সরকারের যথেষ্ট অভিজ্ঞতা আছে, আমরা জানি। ইমার্জিং কাপে আমরা দেখছিলাম (পরীক্ষা), ডমেস্টিকটা ওর খারপ গিয়েছিল, এ জন্য যে ও ব্যাক করতে পারে কিনা। বাট এখানে, এশিয়া কাপে ওকে নিয়ে আমরা কোন আলোচনাই করিনি।”

মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে তিনি বলেন, “মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে লং ডিসকাশন হয়েছে, অনেক আলোচনা করার পর টিম মেনেজম্যান্ট আমাদের একটা প্ল্যান দেয়। সামনে কোন দেশের সাথে খেলা হবে, কিভাবে প্ল্যান..। এসব চিন্তা ভাবনা করেই রিয়াদকে অফ করা হয়েছে।”



শেয়ার করুন :