বিশ্বকাপ খেলতে শর্ত দেওয়া হয়েছিল, বোমা ফাটালেন তামিম ইকবাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৭ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২৩
বিশ্বকাপ খেলতে শর্ত দেওয়া হয়েছিল, বোমা ফাটালেন তামিম ইকবাল

‘ইনজুরি’র কথা বলে ওপেনার তামিম ইকবালকে বিশ্বকাপ স্কোয়াডে রাখা হয়নি বলে জানানো হলেও বিষয়টি নিয়ে মুখ খুললেন তামিম। জানালেন, বিষয়টি মোটেও সত্য নয়। বরং বিশ্বকাপ খেলতে তাকে শর্ত দেওয়া হয়েছিল। যা মেনে নিতে পারেননি তিনি। এছাড়া পুরো বিষয়টি উদ্দেশ্যপ্রোণিত ছিল বলে মনে করে তামিম।

বুধবার (২৭ সেপ্টেম্বর) এক ভিডিও বার্তায় তামিম ইকবাল এমনটাই জানিয়েছেন।

তামিম ইকবাল বলেন, “খেলা শেষে আমি ফিজিওকে আমার ফিলিংস বলি। ঠিক ওই মুহূর্তে তিনজন সিলেক্টর ড্রেসিং রুমে আসে। একটা জিনিস আমি পরিস্কার করে দিতে চাই, আমি কোন সময় কোন মুহূর্তে আর কাউকেও কোন সময়ই আমি বলি নাই যে, আমি পাঁচটা ম্যাচের বেশি খেলতে পারবো না। এ কথাটা কোন সময়ই হয়নি।”

তিনি বলেন, “আমি নিশ্চিত কালকে (মঙ্গলবার, প্রেস কনফারেন্সে) নান্নু ভাইও এ কথাটা ক্লিয়ার করছে। এটা একটা মিথ্যা কথা, ভুল কথা। আমি জানি না এ কথাটা কেমনে মিডিয়াকে ফিট করা হয়েছে বা কে করছে। বাট এ জিনিসটা মিথ্যা।”

তামিম ব্যাখ্যা করেন বলেন, “যে জিনিসটা আমি নির্বাচকদের বলেছিলাম, আমার বডিটা এ রকমই থাকবে, এখন যে অবস্থায় আছে। আমার একটু ব্যথা থাকবে, এই.. থাকবে। তো আপনারা যখন টিমটা নির্বাচন করবেন এ জিনিসগুলো মাথায় রেখে করবেন।”

বিশ্বকাপ দল থেকে বাদ পড়ায় ব্যথা ইস্যুকে মনে করছেন না তামিম ইকবাল। তবে বিশ্বকাপে ওপেনিংয়ে না খেলতে বলা হয়েছিল বলে জানান তিনি।

তামিম ইকবাল বলেন, “বোর্ডর শীর্ষ পর্যায় থেকে একজন কল করেন। সে বেশ ইনভোল্ব আমাদের ক্রিকেটের সাথে। উনি আমাকে হঠাৎ করে ফোন করে বললেন যে, ‘তুমি তো বিশ্বকোপে যাবা, তোমাকে মেনেজ করে খেলাতে হবে। তুমি এক কাজ করো, তুমি প্রথম ম্যাচ খেল না, আফগানিস্তানের সাথে।’ তো আমি বললাম যে, ভাই আমি তো ১২-১৩ দিন পর ভালো কন্ডিশনে থাকবো। আমি কী কারণে খেলবো না? পরে বলা হয়, ‘আচ্ছা তুমি যদি খেল আমরা এমন একটা প্ল্যান করতেছি, যদি খেল তোমাকে আমরা নিচে ব্যাটিং করাবো।”

“হঠাৎ করে এসব ধরনের কথা আমার দিকে থেকে নেওয়া সম্ভব না। ১৭ বছরে ধরে এক পজিশনে ব্যাটিং করেছি, আমি জীবনে কোন দিন ৩/৪ নম্বরে ব্যাটিংই করিনি। আমার কোন অভিজ্ঞতাই নেই ৩ বা ৪ নম্বরে ব্যাট করার। স্বাভাবিকভাবেই কথাটা আমি ভালোভাবে নেইনি। আমি উত্তেজিত হয়ে গিয়েছিলাম।” -বলেন তামিম।

তিনি আরও বলেন, “আমার কাছে মনে হচ্ছে যে, আমাকে জোর করে করে অনেক জায়গায় বাঁধা দেওয়া হচ্ছে, ইচ্ছা করে করে। এটা ঠিক হলো আচ্ছা, এখন আরেকটা নতুন জিনিস করি। এটা আমার মনে হয়েছে। তো তখন আমি বললাম যে, দেখেন আপনাদের যদি এমন চিন্তা-ধারা থাকে তাহলে আমাকে আপনারা পাঠায়েন না (বিশ্বকাপে)। আমি এ নোংরামির মধ্যে থাকতে চাই না। যে প্রতিদিন নতুন জিনিস ফেইস করাবেন, এটা আমি চাই না।”



শেয়ার করুন :