বিজ্ঞাপনবিহীন সাকিবের ব্যাট!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৬ পিএম, ০১ নভেম্বর ২০২৩
বিজ্ঞাপনবিহীন সাকিবের ব্যাট!

পাকিস্তানের বিপক্ষে সাকিবের ব্যাট ছিল একেবারে ফাঁকা, ছবি : ইএসপিএন

সাকিব আল হাসান মানেই বিজ্ঞাপন। বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় খ্যাত সাকিব আল হাসানকে নিয়ে বিজ্ঞাপন বাজারে থাকে টাকার ঝনঝনানি। সেই সাকিবের ব্যাট কিনা ফাঁকা! অবিশ্বাস্য হলেও সত্য; পাকিস্তানের বিপক্ষে সাকিবের ব্যাটে ছিল না কোন বিজ্ঞাপন।

বিশ্বকাপে নিজেদের ইতিহাসে সবচেয়ে বাজে অবস্থায় মধ্যে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। দলের এ বাজে অবস্থায় সাকিব আল হাসানের ব্যাট থেকেও সাপোর্ট পাওয়া যাচ্ছে না। পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে পাঁচ ম্যাচে সাকিবের ব্যাট থেকে এসেছিল ৬১ রান।

দল ও নিজের পারফরম্যান্স ভালো না হওয়ায় নানা সমালোনা শুনতে হচ্ছে অধিনায়ক সাকিবকে। এর মাঝে দেশে ফিরে দুইদিনের ব্যক্তিগত অনুশীলন নিয়েও শুনতে হয়েছে নানা কথা।

পাকিস্তানের বিপক্ষে ব্যাট হাতে রান পেলেও দলকে জেতাতে পারেননি সাকিবরা। ম্যাচটিতে ব্যাট হাতে ৪৩ রানের ইনিংস খেলেছিলেন সাকিব। যা চলমান বিশ্বকাপে সাকিবের এটি সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস।
sportsmail24
নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচেই সাকিবের ব্যাটে বিজ্ঞাপন ছিল, ছবি: ইএসপিএন

ম্যাচটিতে মাহমুদউল্লাহ রিয়াদকে পাঁচ নম্বরে নামিয়ে ব্যাট হাতে ছয়ে নামেন সাকিব। বিশ্বকাপে আগের সবগুলো ম্যাচে সাকিবের ব্যাটে বিজ্ঞাপন দেখা গেলেও পাকিস্তানের বিপক্ষে ব্যাটের দু’পাশই একদম ফাঁকা। রান না পাওয়ায় হয়তো নানা সমালোচনার মধ্যেই এমন সিদ্ধান্ত নিয়েছিলেন সাকিব।

টপ অর্ডার ব্যাটারদের ব্যর্থতার পর মাহমুদউল্লাহ রিয়াদের ৫৬ এবং লিটন দাস ৪৫ রানের কল্যাণে ৪৫.১ ওভারে ২০৪ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। স্বল্প রানের লক্ষ্য পেয়ে অনায়াসেই জয় তুলে নিয়েছে পাকিস্তান।

পাকিস্তানের বিপক্ষে এ হারে বিশ্বকাপ থেকে বাংলাদেশের বিদায় নিশ্চিত হয়ে যায়। সাত ম্যাচে মাত্র এক জয় নিয়ে রানরেটে কিছুটা এগিয়ে থেকে ৯ নম্বরে রয়েছে বাংলাদেশ। সমান ২ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে দশ নম্বরে অবস্থান করা ইংল্যান্ড খেলেছে ৬টি ম্যাচ।


শেয়ার করুন :