টি-টেনের সূচি প্রকাশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৮ পিএম, ০৮ নভেম্বর ২০২৩
টি-টেনের সূচি প্রকাশ

ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণ টি-টেনের সপ্তম আসরের সময়সূচি ঘোষণা করা হয়েছে। চলতি বছরের নভেম্বর-ডিসেম্বর মাসে অনুষ্ঠিত হবে এ আসর। আসরের সবগুলো ম্যাচ হবে আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে।

সূচি অনুযায়ী, ওয়ানডে বিশ্বকাপের পর পরই ২৮ নভেম্বর এবারের আসর মাঠ গড়াবে। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে গেল আসরের চ্যাম্পিয়ন ডেকান গ্ল্যাডিয়েটর্স ও রানার্সআপ নিউ ইয়র্ক স্ট্রাইকার্স। এরপর পর্যায়ক্রমে বাকি ম্যাচগুলো মাঠে গড়ানোর মধ্যে দিয়ে ৯ ডিসেম্বর পর্দা নামবে এ আসরের।

আসরে লিগপর্বের খেলা শেষে পয়েন্ট তালিকার শীর্ষ দুটি দল কোয়ালিফায়ার-১ এ মুখোমুখি হবে। সেখান থেকে জয়ী দল সরাসরি ফাইনাল খেলবে। প্রথম কোয়ালিফায়ারে হারা দল খেলবে পয়েন্ট তালিকার ৩ ও ৪ নম্বর দলের মধ্যে অনুষ্ঠিত হওয়া এলিমিনেটর ম্যাচের জয়ীর বিপক্ষে। সেখান থেকে জয়ী দল যাবে ফাইনালে।

এবারের আসরে ডেকান গ্ল্যাডিয়েটরস এবং নিউ ইয়র্ক স্ট্রাইকার্স ছাড়াও অংশগ্রহণ করবে যথাক্রমে নর্দান ওয়ারিয়র্স, মরিসভিল স্যাম্প আর্মি, দিল্লি বুলস, টিম আবুধাবি এবং চেন্নাই ব্রেভস। ১২ দিনব্যাপী এই টুর্নামেন্টে শিরোপার জন্য এই ৭ দল প্রতিদ্বন্দ্বিতা করবে।

এবারের আসর প্রসঙ্গে টি-টেন লিগের চেয়ারম্যান সাজি উল মুলক বলেন, গত বছরের আবুধাবি টি-টেন ছিল ক্রিকেট ও বিনোদনের নিখুঁত সংমিশ্রণ। আমরা এবার যুক্তরাষ্ট্র থেকে নতুন দুটি দলকে অন্তর্ভুক্ত করছি, আবারও কিছু সেরা খেলোয়াড় ও কোচদের স্বাগত জানাচ্ছি।



শেয়ার করুন :