ছুটি পাচ্ছেন না শান্ত-মিরাজরা, রাতেই যাচ্ছেন নিউজিল্যান্ডে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০৯ পিএম, ০৯ ডিসেম্বর ২০২৩
ছুটি পাচ্ছেন না শান্ত-মিরাজরা, রাতেই যাচ্ছেন নিউজিল্যান্ডে

ফাইল ফটো

বিশ্বকাপ শেষে দেশে ফিরে খুব একটা ছুটি পায়নি বাংলাদেশ ক্রিকেট দল। এবার ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে সেটিও পাচ্ছে না নাজমুল হোসেন শান্ত-মেহেদী মিরাজরা। নিউজিল্যান্ডের বিপক্ষে ঢাকা টেস্ট হওয়ায় আজ শনিবার (৯ ডিসেম্বর) রাতেই আবারও দেশ ছাড়ছে টাইগাররা। নিউজিল্যান্ড সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ দল।

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য দু’টি পৃথক-পৃথক গ্রুপে বিভক্ত হয়ে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। প্রথম গ্রুপের খেলোয়াড়রা আজ শনিবার (৯ ডিসেম্বর) এবং দ্বিতীয় গ্রুপের দল সোমবার (১১ ডিসেম্বর) নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে এসব তথ্য জানা গেছে।

নিউজিল্যান্ড সফরে তিন সপ্তাহ অবস্থান করবে বাংলাদেশ ক্রিকেট দল। সফরে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। দুটি সিরিজেই দলের নেতৃত্ব দিবেন নাজমুল হোসেন শান্ত এবং তার সহকারী হিসেবে থাকবেন মেহেদী হাসান মিরাজ।

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতিতে দুই ফরম্যাটের জন্যই নাজমুল হোসেন শান্তকে দায়িত্ব দেওয়া হয়েছে। ঘরের মাঠে সদ্য শেষ হওয়া টেস্ট সিরিজেও শান্তর নেতৃত্বে খেলেছে বাংলাদেশ। বিশ্বকাপে আঙুলের ইনজুরিতে পড়ায় পুনর্বাসন প্রক্রিয়ায় রয়েছে সাকিব।

এদিকে,জাতীয় দলের সিরিজগুলো এড়িয়ে যাচ্ছেন সিনিয়র ক্রিকেটার তামিম ইকবাল। নতুন বছরে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) দিয়ে ক্রিকেটে ফেরার ঘোষণা দিলেও আন্তর্জাতিক ক্রিকেটে তার ফেরা নিয়ে শঙ্কা রয়েছে। এছাড়া ইনজুরির কারণে নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন না দুই পেসার তাসকিন আহমেদ এবং এবাদত হোসেন। তবে ছুটি শেষে এ সিরিজ থেকে দলের সাথে যুক্ত হচ্ছেন লিটন কুমার দাস।

বাংলাদেশ দল ওয়ানডে দল
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ (সহ-অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান, শরিফুল হাসান, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন ও রকিবুল হাসান।

টি-টোয়েন্টি দল
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ (সহ-অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, শেখ মাহেদি হাসান, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভীর ইসলাম, তানজিম হাসান সাকিব।


শেয়ার করুন :