টাইগার যুবাদের ব্যাট এনে দিলেন তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৪ পিএম, ০৫ জানুয়ারি ২০২৪
টাইগার যুবাদের ব্যাট এনে দিলেন তামিম

এশিয়া কাপ জয়ের পর এবার টাইগার যুবাদের সামনে বিশ্বকাপ মিশন। দক্ষিণ আফ্রিকায় ১৯ জানুয়ারি থেকে শুরু হওয়া বিশ্বকাপে টাইগার যুবাদের প্রথম ম্যাচ ২০ জানুয়ারি। ভারতের বিপক্ষে ওই ম্যাচ দিয়ে বিশ্বকাপে নিজেদের মিশন শুরু করবে আশিকুর-শিবলিরা। বিশ্বকাপে যাওয়ার আগে দলের সকলের জন্য ভালো মানের ব্যাট এনে দিলেন তামিম ইকবাল।

শুক্রবার (৫ জানুয়ারি) চারদিকে ছুটি আমেজ থাকলেও মিরপুরে যেন পরিণত হয়েছিল উৎসবে। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের ইনডোরে হাজির হন তামিম ইকবাল। সঙ্গে নিয়ে এসেছিলেন ব্যাটের বহর। সেখানেই অনুশীলন করা অবস্থায় তামিম ইকবালের কাছ থেকে ব্যাট নেন মাহফুজুর-আশিকুররা।

জানা গেছে, বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে টাইগার যুবারা তামিমের কাছে ভালো মানের ব্যাট এনে দেওয়া কথা জানিয়েছিলেন। ছোটদের সেই চাওয়া পূরণ করলেন তামিম। ব্যাট প্রস্তুতকারী একটি সংস্থার মাধ্যমে টাইগার যুবাদের ব্যাট এনে দেন তামিম। তামিমে এনে দেওয়া ব্যাট দিয়ে দক্ষিণ আফ্রিকায় বিশ্বকাপ খেলবে বাংলাদেশের যুবারা।

বিসিবির গেম ডেভলপমেন্ট বিভাগ সূত্রে জানা যায়, বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে কথা বলেই যুবাদের জন্য ব্যাট এনে দিয়েছেন তামিম ইকবাল। জাতীয় দলে তামিম যে মানের ব্যাট দিয়ে খেলে একই মানের ব্যাটের ব্যবস্থা করে দিয়েছেন তিনি।

বিশ্বকাপ উপলক্ষে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। এশিয়া কাপ খেল দলই রেখে দেওয়া হয়েছে। বিশ্বকাপকে সামনে রেখে ২ জানুয়ারি থেকে মিরপুর অনুশীলন শুরু করেছে করছেন অনূর্ধ্ব-১৯ দল।

শনিবার (৬ জানুয়ারি) মিরপুরে আনুষ্ঠানিক অনুশীলন শেষে রোববার (৭ জানুয়ারি) মধ্যরাতে বিশ্বকাপের উদ্দেশ্যে দেশ ছাড়বে তারা। এরপর ২০ জানুয়ারি ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে নিজেদের মিশন শুরু করবে বাংলাদেশের যুবারা।


শেয়ার করুন :