বিশ্বকাপ ব্যর্থতার তদন্ত রিপোর্টে বিশেষ কিছুই নেই : নাজমুল হাসান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১০ পিএম, ০৯ মার্চ ২০২৪

ভারতের অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে সবচেয়ে বাজে পারফর্ম করেছিল বাংলাদেশ ক্রিকেট দল। সাকিব আল হাসানের নেতৃত্বে নিজেদের সবচেয়ে বাজে বিশ্বকাপের কারণ অনুসন্ধাণে গঠিত তদন্ত কমিটির রিপোর্ট পেয়ে নাজমুল হাসান পাপন জানালেন, বিশ্বকাপ ব্যর্থতার তদন্ত রিপোর্টে বিশেষ কিছুই নেই। যা আছে তা আপনারা (সাংবাদিক) সবাই জানেন।

শনিবার (৯ মার্চ) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দশম বোর্ড মিটিং শেষে গণমাধ্যমের সামনে তদন্ত রিপোর্টের কপি দেখিয়ে এমনটাই বলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন।

“এখানে (তদন্ত রিপোর্টে) কোন ডাইরেক্টার তো দূরে থাক, এ রকম কোন একটা লাইনও নাই, একটা শব্দও নাই” -বিসিবি সভাপতি।

তিনি বলেন, “আজকে আমি জালাল ভাই (জালাল ইউনুস), খালেদ মাহমুদ সুজন এবং আরও কয়েকজন ডাইরেক্টরের সামনে পুরা রিপোর্ট পড়ে শুনিয়েছি। ওনারা দেখলো যে, কিচ্ছু নাই। সো, এর বাইরে যদি কেউ কিছু বলে আমাদের কিছু করণীয় থাকে না।”

তদন্ত কমিটি নিয়ে নাজমুল হাসান পাপন বলেন, “ওনারা (তদন্ত কমিটি) বিভিন্ন স্টেক হোল্ডারদের সাথে কথা বলেছে। সব কথা বার্তা শুনে তারা আমাদেরকে তাদের কিছু ফাইন্ডিং এবং সাজেসন্স দিয়েছে। সেখানে এমন কোন তথ্য নাই যেগুলো আমরা বা আপনারা (সাংবাদিক) জানেন না। কি আসতে পারে পারফর্ম্যান্স খারাপের জন্য? যদি যে কাউকে জিজ্ঞাসা করা হয় সেও বলতে পারবে।”

তিনি আরও বলেন, ‍“তবে এখানে (তদন্ত রিপোর্টে) বেশ কিছু রিকমেন্ডেশন দিয়েছে, সে অনুযায়ী কাজও শুরু হয়ে গেছে। যে যে বিভাগের দায়িত্ব রয়েছে সেই অনুযায়ী তারা কাজ শুরু করে দিয়েছে।”


শেয়ার করুন :