ছয় মাসের জন্য নিষিদ্ধ হলেন সাব্বির

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:৩২ পিএম, ০১ সেপ্টেম্বর ২০১৮
ছয় মাসের জন্য নিষিদ্ধ হলেন সাব্বির

শৃঙ্খলাভঙ্গের অভিযোগে হার্ড-হিটার ব্যাটসম্যান সাব্বির রহমানকে ছয় মাস নিষিদ্ধের সুপারিশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) শৃঙ্খলা কমিটি। বিসিবির কার্যালয়ে শৃঙ্খলা কমিটির সভায় এ সুপারিশ করা হয়েছে। বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন অনুমোদন দিলেই এটি কার্যকর হবে।

শনিবার সাব্বির রহমান ও মোসাদ্দেক হোসেন সৈকতকে ডাকে বিসিবির ডিসিপ্লিনারী কমিটি। দুই ক্রিকেটারের শুনানি শেষে সাব্বির ও মোসাদ্দেককে নিয়ে কথা বলেন বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক।

তিনি বলেন, ‘শৃঙ্খলাভঙ্গের কারণে সাব্বিরকে আন্তর্জাতিক ক্রিকেটে ছয় মাস নিষিদ্ধ করার জন্য বোর্ড প্রধানকে সুপারিশ করা হবে।’

গত ডিসেম্বরে জাতীয় লিগের ম্যাচ চলাকালে মাঠের ভেতর এক কিশোর দর্শককে মারধর করার অভিযোগে শাস্তি হিসেবে বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হয় সাব্বিরকে। পাশাপাশি ২০ লাখ টাকা জরিমানা ও ছয় মাসের জন্য নিষিদ্ধ করা হয় ঘরোয়া ক্রিকেট থেকে। এদিকে যদি ছয় মাসের জন্য আন্তর্জাতিক অঙ্গনে নিষিদ্ধ হন সাব্বির তবে আগামী মৌসুমে শুধুমাত্র ঘরোয়া ক্রিকেটে খেলতে পারবেন।

চলতি মাস থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাওয়া এশিয়া কাপের দলে সুযোগ পাননি সাব্বির। এদিকে নারী নির্যাতনের অভিযোগে মামলা হওয়া মোসাদ্দেক হোসেন সৈকতকে সতর্ক করা হয়েছে।

এছাড়া পায়ে আঘাত পাওয়ায় অস্ত্রোপচারের পর শয্যাশায়ী থাকায় নাসিরকে যেতে হয়নি ডিসিপ্লিনারি কমিটির সামনে। এর আগে বৃহস্পতিবার বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন জানিয়ছিলেন, শনিবার ডিসিপ্লিনারি কমিটির সামনে ডাকা হবে তিন ক্রিকেটার সাব্বির রহমান, নাসির হোসেন এবং মোসাদ্দেক হোসেন সৈকতকে। আজ তাই করা হলো এবং শুনানি শেষে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

এশিয়া কাপের দলে সাকিব, বাদ সাব্বির

এশিয়া কাপের দলে সাকিব, বাদ সাব্বির

আবারও ভক্তকে গালিগালাজ, কাঠগড়ায় সাব্বির

আবারও ভক্তকে গালিগালাজ, কাঠগড়ায় সাব্বির

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচেই বাংলাদেশ

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচেই বাংলাদেশ

এবার সৈকত, আমরা বারবার ডুবছি লজ্জায়!

এবার সৈকত, আমরা বারবার ডুবছি লজ্জায়!