বাংলাদেশ সফরে জিম্বাবুয়ে দলে টেইলর-আরভিন-উইলিয়ামস

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৮
বাংলাদেশ সফরে জিম্বাবুয়ে দলে টেইলর-আরভিন-উইলিয়ামস

ফাইল ফটো

আসন্ন দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ সফরের জন্য দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)। দলে ফিরেছেন ব্রেন্ডন টেইলর, ক্রেইগ আরভিন ও সিন উইলিয়ামস। কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ায় আসন্ন দু’সফরের জন্য দলে সুযোগ পাননি সিকান্দার রাজা।

দেশের মাটিতে সর্বশেষ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ ও পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের জিম্বাবুয়ে দলে ছিলেন না টেইলর-আরভিন-উইলিয়ামস। বেতন-ভাতা সংক্রান্ত দ্বন্দ্বের কারণে দল থেকে নিজেদের গুটিয়ে রেখেছিলেন এ তিন খেলোয়াড়। তবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা সফরের জন্য বিবেচিত হয়েছেন তারা।

সদ্যই হাঁটুর অস্ত্রোপচার করেছেন গ্রায়েম ক্রেমার। পুনর্বাসন প্রক্রিয়াতে থাকায় আসন্ন সফরগুলোর জন্য তাকে বিবেচনা করেনি জিম্বাবুয়ে বোর্ড। তবে ইনজুরি থেকে সুস্থ হয়ে আবারও দলে ফিরলেন অলরাউন্ডার সলোমন মির ও পেসার কাইল জার্ভিস।

বাংলাদেশ সফরে দু’টি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে জিম্বাবুয়ে। বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এ ম্যাচ দিয়ে টেস্ট অভিষেক হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। ৩ নভেম্বর হবে ম্যাচটি। টেস্ট সিরিজের আগে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। ২১ অক্টোবর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ।

আর এ মাসের শেষে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শুরু করবে জিম্বাবুয়ে। প্রোটিয়া সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে জিম্বাবুয়ে।

বাংলাদেশ সফরের জন্য জিম্বাবুয়ে দল

ওয়ানডে দল
হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), ব্রেন্ডন টেইলর, সিন উইলিয়ামস, ক্রেইগ আরভিন, সলোমন মির, পিটার মুর, এলটন চিগুম্বুরা, ডোনাল্ড তিরিপানো, কাইল জার্ভিস, ব্রেন্ডন মাভুতা, রিচার্ড এনগারাভা, জন নিউম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, তারিসাই মুসাকান্দা, টেন্ডাই চাতারা, চেফাস ঝুওয়াও।

টেস্ট দল
হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, পিটার মুর, রেজিস চাকাভা, ডোনাল্ড ত্রিরিপানো, কাইল জার্ভিস, ব্রেন্ডন মাভুতা, রিচার্ড এনগারাভা, জন নিউম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, রায়ান বার্ল, তেন্ডাই চাতারা।


শেয়ার করুন :


আরও পড়ুন

এশিয়া কাপের জটিলতা দূর করলো আইসিসি

এশিয়া কাপের জটিলতা দূর করলো আইসিসি

আফগানিস্তান প্রিমিয়ার লিগে একই দলে তামিম-মুশফিক

আফগানিস্তান প্রিমিয়ার লিগে একই দলে তামিম-মুশফিক

বড়দের শেষে ঢাকায় শুরু হচ্ছে ছোটদের এশিয়া কাপ

বড়দের শেষে ঢাকায় শুরু হচ্ছে ছোটদের এশিয়া কাপ

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে বাংলাদেশ দল ঘোষণা

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে বাংলাদেশ দল ঘোষণা