বিতর্ক ঝেড়ে ফেলে পাঁচ উইকেট মালিঙ্গার

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৭ পিএম, ১৩ অক্টোবর ২০১৮
বিতর্ক ঝেড়ে ফেলে পাঁচ উইকেট মালিঙ্গার

শেষ দু’দিনে তাঁকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছিল সরগরম। ভারতের জয়প্রিয় দক্ষিণী গায়িকা চিন্ময়ী শ্রীপদ টুইটারে শ্রীলঙ্কান ক্রিকেটার মালিঙ্কার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ আনেন। এরপরই ক্রিকেটার দুনিয়া উত্তাল। কিন্তু বিতর্কে দূরে সরিয়ে মাঠে ফিরেই সফল হলেন লঙ্কার এই অভিজ্ঞ পেসার।

#Metoo বিতর্ক ঝেড়ে ফেলে পাঁচ উইকেট নিয়ে সমালোচকদের মুখ বন্ধ করে দিলেন লঙ্কান ইয়র্কার স্পেশালিস্ট। শনিবার ডাম্বুলায় ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ৪৪ রান খরচ করে পাঁচটি উইকেট তুলে নেন মালিঙ্গা। তারকা পেসারের আগুনে বোলিংয়ের সুবাদে ঘরের মাঠে ওয়ান ডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডকে ২৭৮ রানে বেঁধে ফেলে শ্রীলঙ্কা।

এ নিয়ে ওয়ান ডে ক্রিকেটে আটবার পাঁচ উইকেটে নিলেন মালিঙ্গা। গত মাসে এশিয়া কাপে বাংলাদেশের বিরুদ্ধে ২৩ রানে ৪ উইকেট নিয়ে ওয়ান ডে ক্রিকেটে দারুণ প্রত্যাবর্তন করেছিলেন লঙ্কান পেসার। এদিন ইংল্যান্ডের ওপেনিং জুটিকে শুরুতেই ভেঙে দেন মালিঙ্কা। শূন্য রানে জেসন রয়কে ড্রেসিংরুমে ফেরান তিনি। তার পর অবশ্য জনি বেয়ারস্টোকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেটে ৭২ রান যোগ করেন জো রুট। তৃতীয় উইকেটেও ক্যাপ্টেন ইয়ন মর্গ্যানের সঙ্গে হাফ-সেঞ্চুরি করে দলকে বড় রানে পৌঁছে দেন রুট। তাঁর ৭২ এবং মর্গ্যানের ৯২ রানের ইনিংসে ম্যাচে ফেরে ইংল্যান্ড।

২৭৯ রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কা ২৯ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৪০ রান তোলার পর বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। পরে আর খেলা শুরু না-হওয়ায় ডাকওয়ার্থ-লুইস নিয়মে ম্যাচে জিতে নেয় ইংল্যান্ড। কারণ এই সময়ে ম্যাচ জিততে শ্রীলঙ্কার দরকার ছিল আরও ৩২ রান। প্রথম ওয়ান ডে বৃষ্টির জন্য পরিত্যক্ত হয়েছিল। কিন্তু এদিন জিতে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গেল ইংল্যান্ড। পরের ম্যাচ বুধবার ক্যান্ডিতে।


শেয়ার করুন :


আরও পড়ুন

রাহান-পন্তের ব্যাটে ঘুরে দাড়াল ভারত

রাহান-পন্তের ব্যাটে ঘুরে দাড়াল ভারত

সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন কোহলি

সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন কোহলি

ডিম দিবসে 'ডাক মাস্টার' খেতাবে আফ্রিদি

ডিম দিবসে 'ডাক মাস্টার' খেতাবে আফ্রিদি

রোববার দেশে ফিরছেন সাকিব

রোববার দেশে ফিরছেন সাকিব