সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৫:৫১ পিএম, ২৩ অক্টোবর ২০১৮
সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ

ওপেনার ইমরুল কায়েসের ১৪৪ রানের সুবাদে প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়েকে ২৮ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে স্বাগতিক বাংলাদেশ। বুধবার দ্বিতীয় ম্যাচ জিতলেই সিরিজ জিতে নেবে টাইগাররা। আর এ কাজটি বন্দর নগরী চট্টগ্রামের প্রথম ম্যাচেই করতে চায় মাশরাফির দল।

সিরিজের শেষ দুই ওয়ানডে হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে। বুধবার বেলা আড়াইটায় শুরু হবে সিরিজের দ্বিতীয় ম্যাচটি।ফেভারিটের তকমা নিয়েই জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে জয়ের মধ্য দিয়ে সে কাজটা ভালোভাবেই সামাল দিয়েছে টাইগাররা।

তবে দলের এমন পারফরমেন্সের পরও টপ-অর্ডার নিয়ে খুশি হতে পারছেন না বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দ্বিতীয় ম্যাচের আগে মাশরাফি বলেন, ‘টপ অর্ডারে একজন ব্যাটসম্যান একশ করার পরেও দলীয় রান তিনশ হচ্ছে না। টপ অর্ডারের একজন সেঞ্চুরি পেলে দলীয় সংগ্রহ তিনশ ছাড়িয়ে যাওয়াটা খুবই স্বাভাবিক। এই জায়গাটা চিন্তার। টপ অর্ডারে বড় সংগ্রহের পর পরের দিকে, যে সাহায্যটা দরকার সেটা এত পরে আসছে যে রানটা বড় হচ্ছে না। এই জায়গায় মানিয়ে নিতে হবে।’

দলের টপ-অর্ডার ও সিনিয়দের কাছে বড় ইনিংস চাইছেন জিম্বাবুয়ের কোচ লালচাঁন রাজপুত। দ্বিতীয় ওয়ানডের আগে তিনি বলেন, ‘দলের সিনিয়র খেলোয়াড়দের আরও দায়িত্বশীল হতে হবে। অধিনায়ক মাসাকাদজা প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি করেছিল। আশা করছি, ওয়ানডে সিরিজেও ভালো কিছু করতে পারবে। ব্রেন্ডন টেইলর ভালো শুরু করে তা ধরে রাখতে পারছে না। আশা করি, সেও বড় স্কোর করতে পারবে।’

বাংলাদেশ দল
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, আবু হায়দার, আরিফুল হক, ফজলে মাহমুদ, ইমরুল কায়েস, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ মিথুন, মোহাম্মদ সাইফউদ্দিন, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, নাজমুল হোসেন শান্ত, নাজমুল ইসলাম ও রুবেল হোসেন।

জিম্বাবুয়ে দল
হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), তেন্ডাই চাতারা, এলটন চিগুম্বুরা, ক্রেইগ আরভিন, কাইল জার্ভিস, ওয়েলিংটন মাসাকাদজা, ব্রেন্ডন মাভুতা, সলোমন মির, পিটার মুর, তারিসাই মুসাকান্দা, রিচার্ড এনগারাভা, জন নিয়ুম্বু, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড তিরিপানো, সিন উইলিয়ামস ও চেপাস ঝুয়াও।


শেয়ার করুন :


আরও পড়ুন

উড়ন্ত সূচনায় সিরিজে এগিয়ে বাংলাদেশ

উড়ন্ত সূচনায় সিরিজে এগিয়ে বাংলাদেশ

জয় দিয়ে শ্রীলঙ্কা মিশন শুরু করলো বাংলাদেশ

জয় দিয়ে শ্রীলঙ্কা মিশন শুরু করলো বাংলাদেশ

পাকিস্তানের ইতিহাসে সবচেয়ে বড় জয়, আব্বাসের রেকর্ড

পাকিস্তানের ইতিহাসে সবচেয়ে বড় জয়, আব্বাসের রেকর্ড

আইপিএলে দল হারালেন মোস্তাফিজ

আইপিএলে দল হারালেন মোস্তাফিজ