চিকিৎসা শেষে দেশে ফিরলেন চামেলী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৬ পিএম, ১২ ডিসেম্বর ২০১৮
চিকিৎসা শেষে দেশে ফিরলেন চামেলী

একটি ফ্লাইটে রাজশাহীর শাহ মখদুম (রহ.) বিমানবন্দরে এসে পৌঁছান চামেলী

ভারতে চিকিৎসা শেষে বাংলাদেশ নারী ক্রিকেট দলের অলরাউন্ডার চামেলী খাতুন (২৭) দেশে ফিরেছেন। অস্ত্রোপচার শেষে বুধবার সকালে ঢাকা থেকে একটি ফ্লাইটে রাজশাহীর শাহ মখদুম (রহ.) বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। 

চামেলীর পায়ের লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায় দীর্ঘদিন থেকে অবস্থান করছিলেন রাজশাহী মহানগরীর দরগাপাড়ার জরাজীর্ণ একটি ঘরে। বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হলে অনেকেই তার পাশে এসে দাঁড়ান। এ সময় তার চিকিৎসার সব দায়িত্ব নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ২ নভেম্বর রাজশাহী থেকে ঢাকা নিয়ে ভর্তি করা হয় জাতীয় অর্থপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (পঙ্গু হাসপাতালে) ২১৬ নম্বর কেবিনে। সেখানে প্রাথমিক পর্যায়ের পরীক্ষা-নিরীক্ষা শেষে হাসপাতালেই চিকিৎসার প্রস্তুতি শরু হয়। কিন্তু চামেলী দাবি করেন ভারতে চিকিৎসার জন্য। এরপর প্রধানমন্ত্রীর দপ্তর থেকে তার চিকিৎসার ব্যবস্থা করা হয় ভারতে।

গত ২৩ নভেম্বর চিকিৎসার জন্য ভারতের ব্যাঙ্গালুরু যান। সেখানকার বেসরকারি স্পর্শ অর্থপেডিক হাসপাতালে ভর্তি হন ২৫ নভেম্বর।

এদিকে, দেশে ফিলে চামেলী প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন,  অস্ত্রোপচারের পর চিকিৎসকরা তাকে ছয়মাস বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। এরপরই তিনি আবার মাঠে ফিরতে চান। তার চিকিৎসায় সহায়তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিসিবিসহ সংশ্লিষ্ট সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তার জন্য দোয়া করতে অনুরোধ জানান।

চামেলী বাংলাদেশ জাতীয় নারী দলের হয়ে ১৯৯৯ থেকে ২০১১ পর্যন্ত মাঠ মাতিয়ে বেড়িয়েছেন। শুধু নারী দল নয় সমান তালে খেলেছেন ফুটবলও। পাশাপাশি অ্যাথলেটিক্সেও ছিলেন সমান পারদর্শী। ২০১০ সালে বাংলাদেশের এশিয়া কাপের রানার আপ হওয়া দলের হয়ে মাঠ মাতান চামেলী। কিন্তু আট বছর ধরে লিগামেন্ট ছিঁড়ে যাওয়াসহ মেরুদণ্ডে হাড়ের ব্যথা নিয়ে আট বছরে মুমূর্ষু অবস্থায় পৌঁছান। মেরুদণ্ডের দুই হাড়ের ফাঁকে থাকা নরম ডিস্ক গুলো নষ্ট হয়ে যাওয়ায় অবশ হয়ে যাচ্ছিলো তার পুরো ডান পাশ।

 


শেয়ার করুন :


আরও পড়ুন

আগের চেয়ে ভালো আছেন চামেলী

আগের চেয়ে ভালো আছেন চামেলী

আইপিএল নিলামে শুধু রিয়াদ-মুশফিক

আইপিএল নিলামে শুধু রিয়াদ-মুশফিক

সিরিজ সমতায় আনলো ওয়েস্ট ইন্ডিজ

সিরিজ সমতায় আনলো ওয়েস্ট ইন্ডিজ

স্মিথের বিপিএল খেলা নিয়ে শঙ্কা

স্মিথের বিপিএল খেলা নিয়ে শঙ্কা