তাসকিনের একমাত্র লক্ষ্য বিশ্বকাপ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৫ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৯
তাসকিনের একমাত্র লক্ষ্য বিশ্বকাপ

ফাইল ছবি

সব কিছু ঠিক থাকলে তার এখন থাকার কথা ছিল নিউজিল্যান্ডে। বিপিএলের পারফরম্যান্স নিয়ে জায়গা করে নিয়েছিলেন ওয়ানডে ও টেস্ট দুই ফরম্যাটেই। কিন্তু বিপিএলের শেষ ম্যাচে চোটে পড়ে তাসকিন আহমেদ গুনছেন অপেক্ষার প্রহর। গোড়ালির চোট কাটিয়ে এই পেসারের প্রিমিয়ার লিগের সুপার লিগ পর্ব দিয়েই ফিরতে চান মাঠে। সেখানে নৈপুণ্য দেখিয়ে তার লক্ষ্য বিশ্বকাপ দলে জায়গা করে নেওয়া।

চোটে পড়ার তিন সপ্তাহ পার হওয়ার পর রোববার বিসিবির চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরীর পরামর্শ নিতে এসেছিলেন মিরপুরে। এই কদিন ক্র্যাচে ভর করে বাসায় বিশ্রাম নেওয়া তাসকিন সোমবার থেকে ক্রাচ ছাড়াই হাঁটা শুরু করবেন। উন্নতি প্রত্যাশামত হওয়ায় পুনর্বাসনের পরের ধাপের পরামর্শ নিয়েছেন চিকিৎসকের কাছ থেকে।

৮ মার্চ থেকে শুরু হবে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ। প্রাথমিক পর্বে তাসকিনের নামার সম্ভাবনা নেই। তার দল সুপার লিগে উঠলে নামতে চান সেখানে, ‘কোনো সমস্যা না হলে সব কিছু এভাবে স্মুথলি চলতে থাকলে অবশ্যই সুপার লীগ থেকে খেলতে পারব।’

নিউজিল্যান্ডে যেতে পারলে নিজেকে বিশ্বকাপের জন্য প্রমাণ করতে পারতেন। সেই করতে না পারায় আক্ষেপ ঘুচাতে চান সুপার লিগে। লক্ষ্য একটাই নিজেকে আলোয় নিয়ে এসে বিশ্বকাপ দলে জায়গা করে নেওয়া, ‘আসলে প্রিমিয়ার লীগ শুরু হলে আমি আমার সেরাটা দিতে চেষ্টা করব। আমার বিশ্বকাপ স্কোয়াডে যেন সুযোগ হয়। বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পাওয়াও তো সহজ কিছু না। এটা কঠিন। হয়তো বিপিএলে ভালো খেলার কারণে একটা সুযোগ তৈরি হয়েছিল কিন্তু এখনো চ্যালেঞ্জ আছে, সুস্থ থাকা, লীগে সুযোগ হলে ভালো খেলা।’

এবার বিপিএলে সিলেট সিক্সার্সের হয়ে শেষ ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে গোড়ালিতে আঘাত পান তাসকিন। সেই চোট তাকে ছিটকে দেয় নিউজিল্যান্ড সফর থেকে।


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশকে নিয়ে সতর্ক নিউজিল্যান্ড

বাংলাদেশকে নিয়ে সতর্ক নিউজিল্যান্ড

হ্যামিল্টন পৌঁছেছে বাংলাদেশ দল

হ্যামিল্টন পৌঁছেছে বাংলাদেশ দল

মোস্তাফিজকে নিয়ে আলাদাভাবে ভাবছেন ওয়ালশ

মোস্তাফিজকে নিয়ে আলাদাভাবে ভাবছেন ওয়ালশ

মোস্তাফিজ-রাহীদের জন্য ওয়ালাশের বার্তা

মোস্তাফিজ-রাহীদের জন্য ওয়ালাশের বার্তা