হাথুরু ভালো কোচ, তবে খেলোয়াড় না

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:০৮ পিএম, ১৭ জানুয়ারি ২০১৮
হাথুরু ভালো কোচ, তবে খেলোয়াড় না

বাংলাদেশের কোচের পদ ছেড়ে নিজ দেশ শ্রীলঙ্কার দায়িত্ব নিয়েছেন চন্ডিকা হাথুরুসিংহে। আর এতে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে পরিকল্পনায় শ্রীলঙ্কা অনেক বেশি সুবিধা পাবে বলে মনে করছেন অনেকেই। তবে এমন ধারণার সাথে মোটেও একমত নন বাংলাদেশ ক্রিকেট দলের সহকারী কোচ রিচার্ড হ্যালসল।

তার মতে, ‘চন্দিকা খুব ভালো কোচ। তবে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচে রান করেছে তামিম ইকবাল, উইকেট নিয়েছে সাকিব আল হাসান। চন্ডিকা তো শ্রীলঙ্কার হয়ে রান বা উইকেট নিতে পারবে না।’

ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে হারিয়ে শুভ সূচনা করেছে স্বাগতিক বাংলাদেশ। দলের পারফরমেন্সে খুশি দলের সহকারী কোচ রিচার্ড হ্যালসল। এ ম্যাচে দলের রিজার্ভ বেঞ্চের শক্তিমত্তা উপলবদ্ধি করতে পেরেছেন হ্যালসল। বলেন, ‘আমাদের দলে এখন বিকল্প অনেক।’

বাংলাদেশ ক্রিকেটের এ সহকারী কোচ আরও বলেন, ‘প্রতিটি জায়গায় একজনের বিকল্প আছে। মেহেদী হাসান মিরাজের মতো মেধাবী অপ-স্পিনারও টিম কম্বিনেশনের কারণে একাদশের বাইরে। প্রথম ম্যাচে সুযোগ হয়নি তার। পেস বোলারদের ক্ষেত্রেও একই অবস্থা। সাইফ-রাজুরা অপেক্ষায় আছে সুযোগের জন্য। আর ব্যাটসম্যানদের জন্য একাদশে জায়গা পাওয়া আরও কঠিন হয়ে গেছে। সৌম্য-ইমরুলদের লড়াই করতে হচ্ছে।’

সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ে লড়াই করার সুযোগই দেয়নি বাংলাদেশ। বোলারদের দুর্দান্ত নৈপুণ্যের পর ব্যাটসম্যানদের দায়িত্বশীল ব্যাটিং জয় নিশ্চিত করে টাইগারদের। ব্যাট-বল হাতে আবারও উজ্জ্বল ছিলেন দলের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দলের এমন পারফরমেন্সের প্রশংসাও করেছেন হ্যালসল।

হ্যালসল বলেন, মিরপুরে আবার খেলতে নামাটা ছিল দারুণ। ছেলেরা এখানে খেলতে উপভোগ করে। গত ম্যাচের পারফরম্যান্সও ছিল তৃপ্তিদায়ক। রাতে হোটেলে ফেরার সময় ক্রিকেটারদের মুখে যে হাসি দেখা গেছে, সেটিই সবকিছু বলে দিচ্ছিল। ছেলেরা নিজেদের নিয়ে গর্ব করে। কালকের (রোববার) পারফরম্যান্সও ছিল দারুণ।

সিরিজে আগামী ১৯ জানুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে ডাবল লিগ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। লঙ্কানদের শক্তিশালী দল হিসেবেই মানছেন বাংলাদেশের সহকারী কোচ হ্যালসল।

তিনি বলেন, শ্রীলঙ্কা খুব ভালো একটি দল। আমরা জানি ওরা কী রকম খেলে। তাদের দলে ম্যাথুজ ও লাকমলের মতো ভালো কিছু অসাধারণ খেলোয়াড় আছে। আর হাথুরুর মতো ভালো কোচ আছে। তবে আমাদের দিনে আমরা যে কাউকে হারাতে পারি।

শ্রীলঙ্কা যে ভয়ংকর দল সেই ব্যাপারে বলতে গিয়ে হ্যালসল আরও বলেন, গেল বছরের জুনে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে আমরা দেখেছি ভারতকে হারিয়েছে তারা। যদিও সম্প্রতি ভালো খেলছে না। তার মানে এই না যে, ম্যাচে তারা ভালো খেলবে না। তার বিশ্বমানের দল। যেকোন সময় জ্বলে উঠতে পারে।


শেয়ার করুন :


আরও পড়ুন

টানা দ্বিতীয় জয়ে বাংলাদেশের যুবারা

টানা দ্বিতীয় জয়ে বাংলাদেশের যুবারা

জিম্বাবুয়েকে হারিয়ে বাংলাদেশের উড়ন্ত সূচনা

জিম্বাবুয়েকে হারিয়ে বাংলাদেশের উড়ন্ত সূচনা

শ্রীলঙ্কার শুভ সূচনা নাকি জিম্বাবুয়ের প্রথম

শ্রীলঙ্কার শুভ সূচনা নাকি জিম্বাবুয়ের প্রথম

মুম্বাইয়ে মোস্তাফিজকে চান শচীন

মুম্বাইয়ে মোস্তাফিজকে চান শচীন