পাকিস্তান দলে কোন্দল নেই, ব্যর্থতার দায় সবার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৯ এএম, ২২ জুন ২০১৯
পাকিস্তান দলে কোন্দল নেই, ব্যর্থতার দায় সবার

ফাইল ফটো

পাকিস্তান ক্রিকেট দল নিয়ে সমালোচনা এখন অনেক দূর। ভারতের বিপক্ষে পরাজয়ের পর তাদেরকে নিয়ে সমালোচনা শুরু হয়। বিভিন্ন সংবাদ মাধ্যমে বলা হচ্ছে, দলটির ভেরত অভ্যন্তরীণ কোন্দলও দেখা দিয়েছে।

এ বিষয়ে পাকিস্তানের সিনিয়র অলরাউন্ডার সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ বলেছেন বিশ্বকাপে দলের হতশ্রী পারফরমেন্সের কারণে দারুণ সমালোচনার মধ্যে গত কয়েকটি দিন তার নিজের ও দলের জন্য খুবই বেদনাদায়ক ছিল। পাকিস্তান দলের অনুশীলন শেষে লর্ডসে হাফিজ সাংবাদিকদের বলেন, কোন একক ব্যক্তি নন, এ পর্যন্ত খারাপ পরফরমেন্সের জন্য দলের খেলোয়াড় থেকে ম্যানেজমেন্ট সকলেই দায়ী। এ জন্য এককভাবে কাউকে দায়ী করা যাবে না।

তিনি বলেন, দলগতভাবেই আমরা ব্যর্থ হয়েছি। দলগতভাবে আমরা ভালো করতে পারিনি এবং ব্যক্তিগত নৈপূণ্য আমাদের জন্য সহায়ক হয়নি। আজকের দিনে ক্রিকেটে দরকার আপনার দরকার দলগত পারফরমেন্স এবং সবার অবদান। কোন একক ব্যক্তিকে আমরা দায়ী করতে পারি না। ভালো না করার জন্য সকলেই দায়ী।

তবে ভারতের বিপক্ষে পরাজয়ের পর দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগে বিরতি পেয়ে দল ঘুরে দাঁড়াবে বলে আশাবাদী সিনিয়র অলরাউন্ডার। এখনো টুর্নামেন্টে টিকে থাকার আশা আছে জানিয়ে হাফিজ বলেন, এখনো আমাদের সব কিছু শেষ হয়ে যায়নি। আমাদের নজরে এখন সামনের ম্যাচ এবং এটা জিততে আমরা বদ্ধ পরিকর। নতুন করে শুরু করার জন্য একত্রিত হতে ভারত ম্যাচের পর আমরা যথেষ্ঠ সময় পেয়েছি।

বিভিন্ন ম্যাচে পরাজয়ের পর ব্যক্তিগত আক্রমণেও অসন্তোষ প্রকাশ করেন তিনি। বলেন, ক্রিকেট সম্পর্কে মন্তব্য করা এক বিষয়। তবে খেলোয়াড়দের পরিবারকে টেনে আনা এবং তাদের আক্রমণ করা ভালো নয়।

এক প্রশ্নের জবাবে হাফিজ জানান, টস জিতে ভারতের বিপক্ষে বোলিং নেওয়া ছিল দলগত সিদ্ধান্ত। কোন ব্যক্তির টুইট করার ভিত্তিতে দলের সিদ্ধান্ত নেওয়া যায় না। এটা দলের সিদ্ধান্ত ছিল। আমরা ভালো বোলিং করিনি যে কারণে ম্যাচ হেরেছি।

ভারতের বিপক্ষে পরাজয়ের পর দলের অভ্যন্তরীন কোন্দলের কথাও অস্বীকার করেন তিনি। প্রশ্ন রেখে হাফিজ বলেন, দল জিততে থাকলে আপনারা এ ধরনের কথা বলেন না কেন?


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তানকে ৮৯ রানে হারিয়ে দিল ভারত

পাকিস্তানকে ৮৯ রানে হারিয়ে দিল ভারত

আমিরকে দুইবার সতর্ক করেছিলেন আম্পয়াররা

আমিরকে দুইবার সতর্ক করেছিলেন আম্পয়াররা

প্রধানমন্ত্রীর পরামর্শ শুনেননি সরফরাজ

প্রধানমন্ত্রীর পরামর্শ শুনেননি সরফরাজ

ভারতের ম্যাচের আগে পিসিবির সিদ্ধান্তে ক্ষুদ্ধ ইউসুফ

ভারতের ম্যাচের আগে পিসিবির সিদ্ধান্তে ক্ষুদ্ধ ইউসুফ