বাংলাদেশের নতুন কোচ ডমিঙ্গো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪৭ পিএম, ১৭ আগস্ট ২০১৯
বাংলাদেশের নতুন কোচ ডমিঙ্গো

সবার আগে সাক্ষাৎকার দিয়ে যাওয়া দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডমিঙ্গোই হলেন বাংলাদেশ ক্রিকেটে দলের নতুন কোচ। বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি) তার সাথে দুই বছরের জন্য চুক্তি করেছে।

শনিবার (১৭ আগস্ট) দুপুরে বিসিবিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নতুন কোচ হিসেবে রাসেল ডমিঙ্গোর নাম ঘোষণা করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

তার সঙ্গে দুই বছরের জন্য চুক্তি করেছে বিসিবি। আগস্টের শুরুর দিকে সাক্ষাৎকার দিয়ে গিয়েছিলেন ডোমিঙ্গো। পেশাদার কোন ক্রিকেট না খেললেও ২০১২ সালের ডিসেম্বর থেকে ২০১৩ সালের আগস্ট পর্যন্ত দক্ষিণ আফ্রিকার টি-২০ দলের কোচ ছিলেন তিনি।

কোচিংয়ের শুরুটা করেন ২০০৪ থেকে, মাত্র ২২ বছর বয়সে। বাংলাদেশে অনুষ্ঠিত আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট প্রতিযোগিতায় প্রোটিয়া দলের কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। ২০০৬ সালে ওয়ারিয়র্সের কোচ হন। শুরুটা খারাপ হলেও তিন বছরের পরিকল্পনা নিয়ে মাঠে নামেন। পরে দলকে সাত বছরের মধ্যে পাঁচবারই ফাইনালে পৌঁছিয়েছেন। তার দল থেকে অর্ধ-ডজন খেলোয়াড় জাতীয় দলে খেলার সুযোগ পায়। তার ফলশ্রুতিতে পরে দক্ষিণ আফ্রিকার কোচ হন ডোমিঙ্গো।

ইংল্যান্ড বিশ্বকাপে টাইগার দলের বাজে পারফরমেন্সের স্টিভ রোডসকে বিদায় করার পর থেকেই প্রধান কোচের পদটি খালি ছিল। প্রধান কোচ হিসেবে তিনজনের সংক্ষিপ্ত তালিকার করেছিল বিসিবি। তাদের মধ্যে একজন ছিলেন ডোমিঙ্গো।

সাক্ষাৎকারে আড়াই ঘণ্টার প্রেজেন্টেশন দিয়েছিলেন ডোমিঙ্গো। ওই সাক্ষাৎকারের পর বিসিবি মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস বলেছিলেন, তিনি বাংলাদেশ ক্রিকেট দল নিয়ে নিজের ভবিষ্যৎ পরিকল্পনা উপস্থাপন করেছেন এবং আমি বলব, এটা বেশ সন্তোষজনক।

বিসিবি ইতোমধ্যেই দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার চার্ল ল্যাঙ্গেভেল্টকে বাংলাদেশ দলের পেস বোলিং এবং নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টরিকে স্পিন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে। এবার প্রধান কোচ পেলেন মাশরাফি-সাকিবরা। 


শেয়ার করুন :


আরও পড়ুন

তামিমের অনুরোধ রেখেছে বিসিবি

তামিমের অনুরোধ রেখেছে বিসিবি

টি-২০ বিশ্বকাপের আগে হাই-পারফরমেন্সে নজর বিসিবির

টি-২০ বিশ্বকাপের আগে হাই-পারফরমেন্সে নজর বিসিবির

বাংলাদেশের কোচ হতে সাক্ষাৎকার দিলেন রাসেল ডোমিঙ্গো

বাংলাদেশের কোচ হতে সাক্ষাৎকার দিলেন রাসেল ডোমিঙ্গো

বাংলাদেশের পরবর্তী ওয়ানডে ১০ মাস পর!

বাংলাদেশের পরবর্তী ওয়ানডে ১০ মাস পর!