সাইফের ডাবল-সেঞ্চুরি, ঢাকার রান পাহাড়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৫ এএম, ১৮ অক্টোবর ২০১৯
সাইফের ডাবল-সেঞ্চুরি, ঢাকার রান পাহাড়

ফাইল ছবি

২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডের প্রথম স্তরের ম্যাচে রংপুর বিভাগের বিপক্ষে ডাবল-সেঞ্চুরি করলেন ঢাকা বিভাগের ডান-হাতি ব্যাটসম্যান সাইফ হাসান। তার অপরাজিত ২২০ রানের সুবাদে রানের পাহাড় গড়ে ৮ উইকেটে ৫৫৬ রানে ইনিংস ঘোষণা করেছে ঢাকা বিভাগ।

২২১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিন শেষে ২ উইকেটে ৭১ রান তুলেছে রংপুর বিভাগ। ৮ উইকেট হাতে নিয়ে ৪৮৫ রানে পিছিয়ে রংপুর।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় দিন (শুক্রবার) ব্যাট হাতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান শুভাগত হোম ও সুমন খান। শুভাগত ৮ ও সুমন ২ রান নিয়ে শুরু করেন। শুভাগত ১৭ ও সুমন ২৪ রান করে ফিরেন।

এরপর অধিনায়ক নাদিফ চৌধুরীর সাথে ১০০ রানের জুটি গড়েন সাইফ। ৬টি চার ও ২টি ছক্কায় ৭৫ বলে ৬১ রান করেন নাদিফ। দুই লোয়ার-অর্ডার ব্যাটসম্যান উইকেটরক্ষক জয়রাজ শেখ ও নাজমুল ইসলামের সাথে দু’টি অর্ধশতকের জুটি গড়েন সাইফ। এর মাঝেই ডাবল-সেঞ্চুরির স্বাদ নেন তিনি।

১৬০তম ওভার শেষে নিজেদের ইনিংস ঘোষণা করে ঢাকা বিভাগ। ১৯টি চার ও ৪টি ছক্কায় ৩২৯ বল মোকাবেলা করে ২২০ রান করেন সাইফ। ৪৮৮ মিনিট ব্যাট করে প্রথম শ্রেণির ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস খেলেন সাইফ। এছাড়া জয়রাজ ২৬ ও নাজমুল অপরাজিত ১৮ রান করেন। রংপুরের সোহরাওয়ার্দি শুভ ও সঞ্জিত সাহা ৩টি করে উইকেট নেন।

ঢাকা বিভাগের ইনিংস শেষে ব্যাট হাতে নেমে ২ উইকেট হারিয়েছে রংপুর বিভাগ। উইকেটরক্ষক ও ওপেনার হামিদুল ইসলাম ৯ ও মাহমুদুল হাসান শূন্য রান করে ফিরেন। তবে অন্যপ্রান্ত দিয়ে রানের চাকা সচল রেখেছেন ওপেনার লিটন দাস।

৮টি চারে ৬৪ বল মোকাবেলা করে হাফ-সেঞ্চুরি তুলে ৫১ রানে অপরাজিত রয়েছেন লিটন। তার সঙ্গী নাইম ইসলামের সংগ্রহ ৮ রান। রংপুরের পতন হওয়া দু’টি উইকেটই নিয়েছেন সালাউদ্দিন শাকিল। ৭ ওভার বল করে ১৬ রানে ২ উইকেট নিয়েছেন তিনি।

দ্বিতীয় দিনে শেষে সংক্ষিপ্ত স্কোর
ঢাকা বিভাগ : ৫৫৬/৮ ডি, ১৬০ ওভার (সাইফ ২২০*, রনি ৬৫, সাহা ৩/৮৯)
রংপুর বিভাগ : ৭২/২, ১৮ ওভার (লিটন ৫১*, নাইম ৮*, শাকিল ২/১৬)।


শেয়ার করুন :


আরও পড়ুন

সফল শ্রীলঙ্কা সফর শেষে ধারাবাহিকতা চান সাইফ

সফল শ্রীলঙ্কা সফর শেষে ধারাবাহিকতা চান সাইফ

ঢাকা প্রিমিয়ারে রানের শীর্ষে সাইফ হাসান

ঢাকা প্রিমিয়ারে রানের শীর্ষে সাইফ হাসান

ভারত সফরে টি-২০ দলে নেই সাব্বির-রুবেল, ফিরলেন সানি-আল আমিন

ভারত সফরে টি-২০ দলে নেই সাব্বির-রুবেল, ফিরলেন সানি-আল আমিন

টি-১০ লিগে বাংলা টাইগার্স দলে সাত টাইগার

টি-১০ লিগে বাংলা টাইগার্স দলে সাত টাইগার