বাংলাদেশ ক্রিকেট দলের প্রস্তুতি শুরু, অনুপস্থিত সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১০ এএম, ২৫ অক্টোবর ২০১৯

ভারত সফরকে সামনে রেখে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট দল। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার (২৫ অক্টোবর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত চলে এ প্রস্তুতি। তবে অনুশীলনে ভারত সফরে থাকা সকল ক্রিকেটার উপস্থিত থাকলেও ছিলেন না অধিনায়ক সাকিব আল হাসান।

বুধবার ক্রিকেটে তিন দিনের অচলাবস্থার অবসানের পর আজ শুক্রবার প্রথমবারের মতো মাঠে ফিরেন ক্রিকেটাররা।সবার আগে ক্যাম্পে যোগ দেন মুশফিকুর রহিম। বিকেল ৩টা থেকে প্রস্তুতি শুরু হওয়ার কথা থাকলেও মুশফিক ব্যাট হাতে মাঠে নামেন বেলা সাড়ে ১১টায়। এছাড়া জুমার নামাজের পর বাকি ক্রিকেটাররা একে একে বিসিবিতে আসেন।

বাংলাদেশ ক্রিকেট দলে খেলোয়াড়রা মাঠে ও ইনডোরে কয়েক দফায় ব্যাটিং-বোলিং করেন। তবে সাকিব আল হাসান কেন আসেননি তা জানা যায়নি। এছাড়া তামিম ইকবাল মাঠে আসলেও তিনিও প্রস্তুতি নেননি।
sportsmail24
এদিকে বাংলাদেশের এ ক্যাম্প যোগ দিয়েছেন টাইগারদের স্পিন বোলিং কোচ নিউজিল্যান্ডের সাবেক স্পিনার ড্যানিয়েল ভেট্টরি। তবে প্রথম দিনই সাকিবের দেখা পাননি তিনি। সাকিবের দেখা না পেলেও তাকে অনেক্ষণ বল করতে দেখা যায়। তার বল মোকাবেলা করেন মাহমুদউল্লাহ-মুশফিকরা।

ভেট্টরি ছাড়া বাংলাদেশ দলের প্রস্তুতি ছিলেন প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো, পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্ট ও ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি।
sportsmail24

টাইগার ওপেনার তামিম ইকবালের বিকল্প হিসেবে ডাক পাওয়া ইমরুল কায়েসও আজ অনুশীলন সেশনে যোগ দিয়েছেন। সেই সঙ্গে অনুশীলন করেছেন পেস বোলার আল আমিন হোসেন ও বাঁ হাতি স্পিনার আরাফাত সানি।

সানি দীর্ঘ তিন বছর পর ফের জাতীয় দলে ডাক পেয়েছেন। অন্যদিকে স্ত্রী সন্তান সম্ভবা হওয়ায় ভারত সফরের একটি অংশে না থাকার সম্ভাবনা রয়েছে তামিমের।

নভেম্বরে ভারতে তিনটি টি-২০ ও দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। ভারত সফরকে সামনে রেখেই এ প্রস্তুতি ক্যাম্প শুরু হয়েছে।

টি-২০ সিরিজে বাংলাদেশ দল
সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, সাইফউদ্দিন, আল-আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।


শেয়ার করুন :


আরও পড়ুন

সাড়ে ৩ ঘণ্টা আগেই ব্যাট হাতে মাঠে মুশফিক

সাড়ে ৩ ঘণ্টা আগেই ব্যাট হাতে মাঠে মুশফিক

টি-২০ সিরিজ খেলছে না সাইফউদ্দিন, নিশ্চিত করলো বিসিবি

টি-২০ সিরিজ খেলছে না সাইফউদ্দিন, নিশ্চিত করলো বিসিবি

ঢাকায় সাকিবদের স্পিন বোলিং কোচ ভেট্টরি

ঢাকায় সাকিবদের স্পিন বোলিং কোচ ভেট্টরি

মাশরাফি-সাকিবদের বেতন কত?

মাশরাফি-সাকিবদের বেতন কত?