ভারতে না যাওয়ার ব্যাখ্যা দিলেন তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩০ এএম, ৩১ অক্টোবর ২০১৯
ভারতে না যাওয়ার ব্যাখ্যা দিলেন তামিম

ফাইল ছবি

স্বাগতিক ভারতের বিপক্ষে টি-২০ ও টেস্ট সিরিজ খেলতে দিল্লি পৌঁছেছেন বাংলাদেশ ক্রিকেটাররা। ভারতের এ সফরের আগে বাংলাদেশ ক্রিকেটের ওপর দিয়ে বয়ে গেছে বিশাল ঝড়। ধর্মঘট ডাকায় ক্রিকেটারদের ওপর বিসিবি ক্ষোভ, সর্বশেষ বিশ্বসেরা টাইগার অল-রাউন্ডার সাকিব আল হাসানের নিষিদ্ধ।

নিষিদ্ধ হওয়ায় ভারত সফর থেকে ছিটকে গেছেন সাকিব আল হাসান। ফলে সরফরের জন্য টেস্ট ও টি-২০ দলের অধিনায়ক ও ক্রিকেটারে এসেছে বেশ পরিবর্তন। তবে তার আগেই ভারত সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন টাইগার ওপেনার তামিম ইকবাল।

বলতে গেলে ঝড় বয়ে যাওয়া একটি বিধ্বস্ত বাংলাদেশ দলই ভারত সফরে গেছে। যেখানে সাকিব আল হাসান ছাড়াও দলে নেই তামিম ইকবাল। এছাড়া দুই দলেরই নেতৃত্বে নতুন দুইজন।

এদিকে তামিম ইকবাল ভারত সফরে না যাওয়ার কারণ ব্যাখ্যা করেছেন। নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে এক স্ট্যাটাসের মাধ্যমে ভক্তকূলের জন্য বিষয়টি স্পষ্ট করেছেন তিনি।

তামিম ইকবালের স্ট্যাটাস
আপনারা জানেন, পারিবারিক কারণে ভারত সফর থেকে আমি বিরতি নিয়েছি। এই সিরিজে খেলতে না পেরে আমি নিজেও ভীষণ হতাশ।

বাংলাদেশ প্রথমবার ভারতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাচ্ছে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপেও আমাদের প্রথম ম্যাচ এই সফরে। এই সফর ও নতুন মৌসুমের জন্য আমি খুব ভালোভাবে প্রস্তুতি নিয়েছিলাম। দেশের বাইরে গিয়ে আলাদা করে এক মাস ফিটনেস ট্রেনিং করেছি। দেশে ফিরে ব্যাটিং অনুশীলন করেছি। শারীরিক ও মানসিকভাবে দারুণ প্রস্তুতি নিয়েছি। কিন্তু তার পরও সফরে যেতে পারছি না, কারণ কখনও কখনও পরিবার ও আপনজনের পাশে ক্রিকেট গৌণ হয়ে ওঠে।

আমি ও আমার স্ত্রী আমাদের দ্বিতীয় সন্তানের অপেক্ষায় দিন গুনছি। আমার স্ত্রীর শারীরিক অবস্থার কারণে আমাদের ধারণার চেয়ে একটু বেশি সময় ওকে হাসপাতালে থাকতে হচ্ছে। আমার মনে হয়েছে, এই সময়টায় ওর পাশে আমার থাকা উচিত।

এ জন্যই ছুটি নিতে হয়েছে। এমনিতেই পরিবার থেকে অনেকটা সময় আমরা দূরে থাকি, তাদেরকে প্রাপ্য সময়টুকু দিতে পারি না। আমাদের পরিবারের সদস্যারা অনেক ত্যাগ স্বীকার করেন। অন্য অনেক সময় না পারলেও জীবনের এই সময়গুলোতে অন্তত পরিবার আমাকে পাশে চাইতেই পারে।

আমি আমার দলকে মিস করব, ক্রিকেট মাঠকে মিস করব। তবে জীবনের এই গুরুত্বপূর্ণ সময়ে স্ত্রী যেন আমাকে মিস না করে, সেটুকু নিশ্চিত করতে চেয়েছি। সবার কাছে আমাদের জন্য দোয়া চাইছি। ইনশাল্লাহ খুব দ্রুতই আবার আমাকে মাঠে দেখতে পাবেন।

কঠিন সময়ে পাশে থাকার জন্য ও সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ।


শেয়ার করুন :


আরও পড়ুন

দ্বিতীয় সন্তানের বাবা হচ্ছেন তামিম ইকবাল

দ্বিতীয় সন্তানের বাবা হচ্ছেন তামিম ইকবাল

দুই বছরের জন্য সাকিবকে নিষিদ্ধ করলো আইসিসি

দুই বছরের জন্য সাকিবকে নিষিদ্ধ করলো আইসিসি

সাকিবকে ফিক্সিংয়ের প্রস্তাব দিয়েছিল ভারতীয় জুয়াড়ি

সাকিবকে ফিক্সিংয়ের প্রস্তাব দিয়েছিল ভারতীয় জুয়াড়ি

ভারত গেল ঝড় বয়ে যাওয়া বা‍ংলাদেশ দল

ভারত গেল ঝড় বয়ে যাওয়া বা‍ংলাদেশ দল