পুরো মৌসুম খেলতে না পারলে কাউন্টি বাতিল চান কুক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৬ পিএম, ৩০ মার্চ ২০২০
পুরো মৌসুম খেলতে না পারলে কাউন্টি বাতিল চান কুক

ফাইল ছবি

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে পুরো মৌসুম খেলা সম্ভব না হলে ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশীপ বাতিল করতে ক্রিকেট প্রধানদের আহ্বান জানিয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুক।

১২ এপ্রিল (রবিবার) থেকে কাউন্টি চ্যাম্পিয়নশীপ শুরুর কথা থাকলেও ‘আর্থিকভাবে সবচেয়ে গুরুত্বপূর্ণ ফর্মটিকে অগ্রাধিকার দেয়া হবে’- ইসিবি প্রধান নির্বাহী টম হ্যারিসনের এমন মন্তব্যেও পর সেটি কবে নাগাদ শুরু হবে তার নিশ্চয়তা নেই।

যে কারণে টি-টোয়েন্টি ব্লাস্ট ও প্রথমবারের মত দ্য হান্ড্রেড টুর্নামেন্ট ছোট আকারে করার পরিকল্পনাও রয়েছে। গত আসরে এসেক্সের হয়ে ডিভিশন ওয়ান জয় করা কুক বিশ্বাস করেন যে, মৌসুম সংক্ষিপ্ত হলে মান ও জনপ্রিয়তা হারাবে।

বিবিসিকে কুক বলেন, ‘এ বছর পরবর্তী ছয় মাস সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। যাই হোক না কেন। যদি আমরা কোন ক্রিকেট খেলি, যা আমরা ধরে নিচ্ছি-আমি আশা করব তারা ছয় ম্যাচ বা এ ধরনের কাউন্টি চ্যাম্পিয়নশীপের মত কিছু করতে সেটা চেষ্টা করবে না।

তার চেয়ে আমি বরং একটি বা দু’টি পূর্ণ টুর্নামেন্ট চাই। কারণ আপনি যদি সেই টুর্নামেন্ট বা দু’টি টুর্নামেন্ট খেলেন তবে সেটি জয় আরও বেশি গুরুত্বপূর্ণ। । যদি তাৎপর্যপূর্ণ একটি কাউন্টি চ্যাম্পিয়নশীপ খেলার সুযোগ না থাকে যেমন আপনি তিনটি অথবা চারটি ম্যাচ খেললেন) সম্ভবত আমাদের কাছে তার খুব বেশি মূল্য থাকবে না।’

মহামারী ভাইরাসের কারণে আগামী ২৮ মে পর্যন্ত সব ধরনের ক্রিকেট স্থগিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।


শেয়ার করুন :