চুক্তির বাইরে ৯৬ ক্রিকেটারকে টাকা দিল বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৪ এএম, ১০ এপ্রিল ২০২০
চুক্তির বাইরে ৯৬ ক্রিকেটারকে টাকা দিল বিসিবি

ছবি: বিসিবি

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ থাকায় চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের ৩০ হাজার করে টাকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল বিসিবি। বোর্ড সভাপতির দেওয়া সেই কথামতো ৯৬ ক্রিকেটারের অনুদানের চেক হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ ক্রিকেটের বেশিরভাগই ক্রিকেটারই সারাবছর তাকিয়ে থাকে ডিপিএলের দিকে। ডিপিএলের এক মৌসুম খেলে যে টাকা পান, সে টাকা দিয়েই গোটা বছরের সংসার চলে অনেকের। ক্রিকেটারদের আর্থিক ক্ষতির শঙ্কাটা আরও ঘনীভূত হচ্ছিলো। তবে এমন সময় পাশে দাঁড়ায় বিসিবি।

২৮ মার্চ বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন ঘোষণা দেন ঢাকা লিগে অংশ নেওয়া ক্রিকেটাররা এককালীন ৩০ হাজার করে টাকা পাবেন বোর্ড থেকে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, ‘যেহেতু অনির্দিষ্ট সময়ের জন্য ঢাকা লিগ স্থগিত আছে সেহেতু বোর্ডের সাথে চুক্তিবদ্ধ নন এমন ক্রিকেটাররা আর্থিকভাবে সমস্যায় পড়ার সম্ভাবনা রয়েছে। কারণ তারা নিজ নিজ প্রিমিয়ার লিগ ক্লাবের কাছ থেকে অর্থ পাওয়ার কথা। এই সহায়তা শুধুমাত্র ঐসব খেলোয়াড়দের জন্যই।’

বিসিবি সভাপতির এমন ঘোষণা পর ক্রিকেটারদের টাকা দিতে খুব বেশি সময় নেয়নি বোর্ড। বৃহস্পতিবার (০৯ এপ্রিল) ৯৬ ক্রিকেটারের অনুদানের চেক ডিপিএলের ১২টি ক্লাবে হস্তান্তর করা হয়েছে।

এ প্রসঙ্গে সিসিডিএমের সদস্য সচিব আলী হোসেন বলেন, ‘বিসিবি সভাপতি দিয়েছিলেন, চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের ৩০ হাজার টাকা করে অনুদান দেবার। আমরা আজ ঢাকা প্রিমিয়ার লিগের ১২টি ক্লাবের কর্তৃপক্ষের কাছে ৯৬ ক্রিকেটারের সেই অনুদানের চেক হস্তান্তর করেছি। যেন তারা এই কঠিন বিপদের মধ্যে লড়াই করতে পারে।’


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল নিয়ে আশাবাদী স্মিথ

আইপিএল নিয়ে আশাবাদী স্মিথ

নিষিদ্ধ হতে পারে বলে থুথু দেওয়া

নিষিদ্ধ হতে পারে বলে থুথু দেওয়া

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর স্থগিত

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর স্থগিত

উইজডেনের বর্ষসেরা ক্রিকেটার স্টোকস

উইজডেনের বর্ষসেরা ক্রিকেটার স্টোকস