নতুন ঠিকানায় ডেভ হোয়াটমোর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫৫ পিএম, ২০ এপ্রিল ২০২০
নতুন ঠিকানায় ডেভ হোয়াটমোর

ফাইল ছবি

দীর্ঘদিন বিভিন্ন জাতীয় দলের কোচ হিসেবে কাজ করার পর এখন ভারতের ঘরোয়া ক্রিকেটে কাজ করছেন ডেভ হোয়াটমোর। কেরালার হয়ে শেষ মৌসুম ভালো করতে না পারায় চাকরি হারান হোয়াটমোর। তবে কিছুদিন পেরোতেই নতুন করে চুক্তিবদ্ধ হয়েছেন বারোদার রঞ্জি দলের ক্রিকেট পরিচালক হিসেবে। শুধু পরিচালক হিসেবেই নন পাশাপাশি কাজ করবেন কোচ হিসেবেও।

হোয়াটমোর জানিয়েছেন, বারোদার সাথে দুই বছরের চুক্তিতে যাচ্ছেন তিনি । তবে করোনা পরিস্থিতিতে একটু বেকায়দায় পড়ে গিয়েছিলেন তিনি। জুন বা যখনই পরিস্থিতি স্বাভাবিক হবে তখনই ভারতে ফিরবেন বলে তিনি জানিয়েছেন।

তিনি বলেন, নতুন দল বিকাশে আমার সব সময়ই আগ্রহ বেশি। অবশ্য আরও তিনটি দলের সঙ্গে কথা হচ্ছিল। কিন্তু ভিসার মেয়াদ শেষের দিকে ছিল। তার ওপর করোনা পরিস্থিতির কারণে সফরে বিধিনিষেধ থাকায় অস্ট্রেলিয়া ফিরে আসতে হয়। তখন আমি একজন ম্যানেজার নিয়োগ করি। সেই বারোদার সঙ্গে চুক্তিটা চূড়ান্ত করে দেয়। আমি যখন ভারতে ফিরবো, আশা করছি হয়তো জুন বা যখনই পরিস্থিতিটা স্বাভাবিক হবে। তখন বারোদায় বছরে প্রায় ৯ মাসের মতো অবস্থান করবো।’

নতুন দায়িত্বে কাদের নিয়ে কাজ করবেন তাও তিনি খোলাসা করেছেন। এ নিয়ে হোয়াটমোর বলেন, ‘সিনিয়র টিমকে অবশ্যই গাইড করবো। তবে অনূর্ধ্ব ১৯, ২৩ দলটির মাঝেও একটি কাঠামো গঠন করার চেষ্টা করবো। তাতে স্থানীয় কোচেরাও থাকবেন।’

এর আগে কেরালার দায়িত্বে ছিলেন অস্ট্রেলিয়ান এই কোচ। তার সময়েই অভাবনীয় সাফল্য পায় কেরালা। ২০১৮-১৯ মৌসুমে রঞ্জি ট্রফির সেমিফাইনাল খেললেও ২০১৯-২০ মৌসুম ভালো যায়নি কেরালার। ১৮ দলের মধ্যে অবস্থান ছিল ১৭তম! আর তাতেই হোয়াটমোরের সঙ্গে তিন বছরের সম্পর্ক ছিন্ন করে তারা।

উল্লেখ্য, ডেভ হোয়াটমোর ২০০৩-০৭ পর্যন্ত ছিলেন বাংলাদেশের কোচ। এর চেয়েও বড় পরিচয় ১৯৯৬ সালে শ্রীলঙ্কার বিশ্বকাপ জয়ী দলের কোচ ছিলেন তিনি। এছাড়া পাকিস্তান ও জিম্বাবুয়েরও কোচের দায়িত্ব পালন করেছেন।



শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপ নিয়ে আগস্ট পর্যন্ত অপেক্ষা করতে চায় আইসিসি

বিশ্বকাপ নিয়ে আগস্ট পর্যন্ত অপেক্ষা করতে চায় আইসিসি

এটি আমাদের ক্রিকেটের জন্য বড় ধাক্কা : টেইলর

এটি আমাদের ক্রিকেটের জন্য বড় ধাক্কা : টেইলর

জুয়াড়িদের নিয়ে ক্রিকেটারদের সতর্কবার্তা দিল আইসিসি

জুয়াড়িদের নিয়ে ক্রিকেটারদের সতর্কবার্তা দিল আইসিসি

নিলামে ব্যাট বিক্রি করছেন মুশফিক

নিলামে ব্যাট বিক্রি করছেন মুশফিক