প্রয়োজনে পরিবার থেকে দুরে থাকতেও প্রস্তুত উড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ০৯ মে ২০২০
প্রয়োজনে পরিবার থেকে দুরে থাকতেও প্রস্তুত উড

ফাইল ছবি

করোনাভাইরাসের কারণে পহেলা জুলাই পর্যন্ত নিজ দেশের সবধনের ক্রিকেটকে স্থগিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তাদের প্রত্যাশা, আগামী জুলাইয়ের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। তাই জুলাইকে সামনে রেখে নিজেদের পরিকল্পনা সাজাচ্ছে ইসিবি।

তাই তো সেপ্টেম্বরে থাকা আয়ারল্যান্ড সিরিজ এগিয়ে জুলাইয়ে করার পরিকল্পনা আছে ইসিবির। কারণ জুলাই-আগস্টে দেশের মাটিতে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বি-পাক্ষিক সিরিজের আগে আইরিশদের বিপক্ষে নিজেদের ঝালিয়ে নিতে চায় ইসিবি।

আসন্ন ওই সিরিজগুলোর জন্য ২৫-৩০ জন ক্রিকেটারকে ৯ সপ্তাহের জন্য পরিবার থেকে দূরে রাখার পরিকল্পনাও করছে ইসিবি। যাতে ক্রিকেট মাঠে খেলোয়াড়রা ভাইরাসে আক্রান্ত হলেও, তা পরিবারের মধ্যে ছড়িয়ে না পড়ে, এজন্য এ ধরনের সিদ্ধান্ত নিবে ইসিবি।

আর ক্রিকেটের স্বার্থে পরিবার কাছে না যাওয়ার ‘ত্যাগ’ স্বীকার করতে রাজি ইংলিশ ক্রিকেটাররাও। সেই তালিকায় আছে পেসার মার্ক উড। মাঠে ক্রিকেট ফেরানোর জন্য পরিবার থেকে দুরে থাকতেও প্রস্তুত তিনি।

তিনি বলেন, ‘পরিস্থিতি ঠিক থাকলে দলের সবাই ক্রিকেট খেলতে রাজি হবে। আমি বুঝতে পারছি, দীর্ঘ দিন পরিবার থেকে দুরে থাকতে হবে, যা অনেক কঠিন হবে। কিন্তু মাঠে ফেরাটাই এখন প্রধান লক্ষ্য। ক্রিকেটের স্বার্থে যে কোন ত্যাগ করতে আমরা প্রস্তুত।’

অতীতেও কোন সফরে গেলে পরিবার থেকে দীর্ঘদিন দুরে থাকার অভ্যাস রয়েছে ক্রিকেটারদের। ক্রিকেট ফেরাতে নতুন পরিকল্পনা খুব বেশি সমস্যা হবেনা মনে করেন উড, ‘সফরে গেলে লম্বা সময়ের জন্য আমরা পরিবার থেকে দুরেই থাকি। ব্যাপারটা অনেক কঠিন, তারপরও আমরা অভ্যস্ত হয়ে যাই।

তবে এই পরিস্থিতিতে, পরিবারের জন্য আমি সবকিছুই করতে পারবো। কারণ সকল নিয়ম মানলে আমার পরিবার নিরাপদ থাকবে, অন্যান্যরা নিরাপদ থাকবে ও আমিও নিরাপদ থাকবো।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অধিনায়ক হিসেবে পন্টিংয়ের চেয়ে এগিয়ে ধোনি : হাসি

অধিনায়ক হিসেবে পন্টিংয়ের চেয়ে এগিয়ে ধোনি : হাসি

ভিন্ন পরিকল্পনা সাজাচ্ছে ইংল্যান্ড

ভিন্ন পরিকল্পনা সাজাচ্ছে ইংল্যান্ড

সেই আবেগটা তৈরি করা কঠিন হবে : কোহলি

সেই আবেগটা তৈরি করা কঠিন হবে : কোহলি

আমিও চাপ অনুভব করি, ভয় পাই : ধোনি

আমিও চাপ অনুভব করি, ভয় পাই : ধোনি