বাংলা টাইগার্সের টিম ডিরেক্টর হলেন ক্লুজনার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৮ এএম, ১৯ মে ২০২০
বাংলা টাইগার্সের টিম ডিরেক্টর হলেন ক্লুজনার

আবুধাবি টি-১০ ক্রিকেট লিগের চতুর্থ আসরে বাংলাদেশের ফ্রাঞ্চাইজি ভিত্তিক দল বাংলা টাইগার্স দলের টিম ডিরেক্টর হিসেবে চুক্তিবদ্ধ হলেন দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার ল্যান্স ক্লুজনার।

১৯৯৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পথ চলা শুরু হয় ক্লুজনারের। ২০০৪ সালে ক্রিকেটকে বিদায় বলেন তিনি। আট বছরে দক্ষিণ আফ্রিকার হয়ে ৪৯টি টেস্ট ও ১৭১টি ওয়ানডে ম্যাচ খেলেছেন ক্লুজনার।

টেস্টে ৪টি সেঞ্চুরি ও ৮টি হাফ-সেঞ্চুরিতে ১৯০৬ রান ও ওয়ানডেতে ২টি সেঞ্চুরি ও ১৯টি হাফ-সেঞ্চুরিতে ৩৫৭৬ রান করেন ক্লুজনার।

ক্রিকেটকে বিদায় বলার পর ২০১০ সালে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) মাধ্যমে লেভেল-৩ কোচিং কোর্স শেষ করেন ক্লুজনার। এরপর জিম্বাবুয়ে দলের ব্যাটিং কোচ হিসেবে কাজ করেন ক্লুজনার। এক সময় বাংলাদেশ দলের বোলিং কোচ হিসাবেও ক্লুজনারের দায়িত্ব নেওয়ার কথা ছিল। কিন্তু পরবর্তীতে ব্যক্তিগত কারণ দেখিয়ে বাংলাদেশে আসেননি তিনি।

তবে এবার বাংলাদেশে আসছেন ভিন্ন পরিচয়ে আসছেন ক্লুজনার। টি-১০ লিগের দল বাংলা টাইগার্সের টিম ডিরেক্টর হিসাবে। অবশ্য বর্তমানে আফগানিস্তানের হেড কোচের দায়িত্বও পালন করছেন তিনি।

গতবারই প্রথমবারের মত অংশ নেয় বাংলাদেশের ফ্রাঞ্চাইজিভিত্তিক দল বাংলা টাইগার্স। প্রথম আসরেই তৃতীয় হয়েছিল দলটি। ক্লুজনারকে পেয়ে উচ্ছসিত বাংলা টাইগার্সের চেয়ারম্যান এবং এফএমসি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ ইয়াছিন চৌধুরী।

তিনি বলেন, ‘টুর্নামেন্টের এবারের আসরেও শক্তিশালী দল গঠন করতে কাজ করে যাচ্ছে বাংলা টাইগার্স। এরই অংশ হিসেবে দলের ব্যবস্থাপনায় যুক্ত হলেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার এবং বিখ্যাত কোচ ক্লুজনার। তার বর্ণাঢ্য ক্রিকেট ক্যারিয়ার এবং কোচ হিসেবে অভিজ্ঞতা বাংলা টাইগার্স দলকে সঠিক দিকনির্দেশনা দেবে বলে আমি বিশ্বাস করি।’

আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে চলতি বছরের ১৯ থেকে ২৮ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে এবারের টি-১০ লিগের চতুর্থ আসরের।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মাশরাফির হাতেই থাকছে প্রিয় ব্রেসলেট

মাশরাফির হাতেই থাকছে প্রিয় ব্রেসলেট

৪২ লাখ টাকায় বিক্রি হলো মাশরাফির ব্রেসলেট

৪২ লাখ টাকায় বিক্রি হলো মাশরাফির ব্রেসলেট

ডোমিঙ্গোর ভাবনায় নেই মাশরাফি, অবসর চান গিবসন

ডোমিঙ্গোর ভাবনায় নেই মাশরাফি, অবসর চান গিবসন

ভালো ছিল না মুশফিক-হাথুরুসিংহের সম্পর্ক

ভালো ছিল না মুশফিক-হাথুরুসিংহের সম্পর্ক