স্টেডিয়ামে অনুশীলনের অনুমতি চেয়েছিলেন মুশফিক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১২ এএম, ০৫ জুন ২০২০
স্টেডিয়ামে অনুশীলনের অনুমতি চেয়েছিলেন মুশফিক

ফাইল ফটো

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে মার্চ মাসের মাঝামাঝি সময় থেকে গৃহবন্দি বাংলাদেশের ক্রিকেটাররা। তবে এত লম্বা সময়ে তর সইছে না বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমের। ফলে ঘর থেকে বের হয়ে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ব্যক্তিগতভাবে অনুশীলন করতে চেয়েছিলেন মুশফিক।

মুশফিকুর রহীম বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে পরিশ্রমি খেলোয়াড় এটা সবাই জানেন। তবে মুশফিকের এমন আবেদন নাকচ করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কারণ, বর্তমান সময়ে খেলোয়াড়দের সুরক্ষা দেওয়াই বিসিবির প্রধান লক্ষ্য। পরিবেশ জীবাণুমক্ত করার পর অনুশীলনের অনুমতি দেওয়ার কথা ভাবছে বিসিবি।

মিরপুরে মুশফিক ব্যক্তিগভাবে অনুশীলন শুরু করতে চেয়ে বিসিবির কাছে আবেদন করেছিলেন। এছাড়া কিছুদিন আগে স্যোশাল মিডিয়ায় লাইভ সেশনে তামিম ইকবাল জানিয়েছিলেন, মিরপুরে অনুশীলনের সুযোগ না পেয়ে মুশফিক অস্থির হয়ে পড়েছেন।

বর্তমান অবস্থায় মিরপুরে মুশফিকুর রহীমকে অনুশীলন করার অনুমতি না দেওয়ার বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, স্টেডিয়ামে ব্যক্তিগতভাবে পুনরায় অনুশীলন করা নিরাপদ কি-না, তা নিয়ে তারা এখনো নিশ্চিত নয়।

তিনি বলেন, ‘মুশফিকুর রহিমসহ আরও কিছু খেলোয়াড় ব্যক্তিগতভাবে অনুশীলন করার ইচ্ছা প্রকাশ করে আমাদের সাথে যোগাযোগ করেছেন। কিন্তু আমরা তাদের বাড়িতে অনুশীলন করতে বলেছি। কারণ, এটি করার মতো নিরাপদ সময় এখন নয়।’

ক্রিকেট পুনরায় শুরু করার জন্য পুরো মাঠ জীবাণুমুক্ত করার প্রক্রিয়া চলছে। নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘খেলোয়াড়দের নিরাপত্তাই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ এবং এ বিষয়ে আমরা কোন ধরনের ছাড় দেব না। আমরা জীবাণুমক্ত করার কাজ করছি। কিন্তু এখনও কাজটি সম্পন্ন হয়নি। আশা করছি, তা দ্রুতই সম্পন্ন হবে, এরপর আমরা খেলোয়াড়দের ব্যক্তিগত অনুশীলনের সুযোগ করে দেব।’

করোনাভাইরাসের কারণে ১৬ মার্চ থেকে বাংলাদেশের সকল ক্রিকেট কার্যক্রম স্থগিত রয়েছে। প্রাণঘাতি এ ভাইরাসে বাংলাদেশে এখন পর্যন্ত (৪ জুন) ৫৭ হাজার ৫৬৩ জন আক্রান্ত হয়েছেন। তাদের মাঝে মারা গেছেন ৭৮১ জন। এছাড়া এখন প্রতিদিন নতুন নতুন রোগী শনাক্ত হচ্ছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

গৃহবন্দী থেকেও ফিটনেস নিয়ে ব্যস্ত মুশফিক

গৃহবন্দী থেকেও ফিটনেস নিয়ে ব্যস্ত মুশফিক

আন্তর্জাতিক ক্রিকেটে মুশফিকের ১৫ বছর

আন্তর্জাতিক ক্রিকেটে মুশফিকের ১৫ বছর

টেস্ট র‌্যাংকিংয়ে টাইগারদের শীর্ষে মুশফিক

টেস্ট র‌্যাংকিংয়ে টাইগারদের শীর্ষে মুশফিক

এ জন্যই মুশফিক সবার চেয়ে আলাদা

এ জন্যই মুশফিক সবার চেয়ে আলাদা