শেষ ম্যাচেও জয়ে চোখ টাইগারদের, একাধিক পরিবর্তনের সম্ভাবনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ১৬ জুলাই ২০২২
শেষ ম্যাচেও জয়ে চোখ টাইগারদের, একাধিক পরিবর্তনের সম্ভাবনা

ফাইল ফটো

টানা দুই ম্যাচ জিতে ইতিমধ্যে ওয়ানডে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডেতে জিতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করতে চান টাইগাররা। অর্থাৎ, সিরিজের শেষ ম্যাচেও জয় দিয়ে ক্যারিবিয় সফর শেষ করাই লক্ষ্য বাংলাদেশ ক্রিকেট দলের।

বাংলাদেশ সময় আজ শনিবার (১৬ জুলাই) সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে শুরু হওয়া তিন ম্যাচ সিরিজে শেষ ও তৃতীয় ওয়ানডে ম্যাচ। এর আগে দুই ম্যাচের টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছে দুইদল।

টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে বাজেভাবে পরাজয়ের স্বাদ পেলেও ওয়ানডেতে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। সিরিজের প্রথম দুই ম্যাচে দাপুটে জয় তুলে সিরিজ জয় নিশ্চিত করাসহ ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ। এখন শেষ ওয়ানডে জিততে পারলে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার লজ্জা দিবে টাইগাররা।

সিরিজ জয় নিশ্চিত হওয়ায় তৃতীয় ও শেষ ওয়ানডে একাদশে একাধিক পরিবর্তন আসতে পারে। সিরিজটি আইসিসি সুপার লিগের অংশ না হওয়ায় চলতে পারে পরীক্ষা-নিরীক্ষ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ জয় তুলে সিরিজ নিশ্চিতের পর টাইগার অধিনায়ক তামিম ইকবাল তেমন আভাসও দিয়েছেন।

তামিম বলেছিলেন, “আমি মনে করি, আমাদের বেঞ্চের শক্তি পরীক্ষা করার জন্য এটাই সেরা সময়। সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ নয়। তাই পয়েন্ট নিয়ে কোন চিন্তা নেই। তাই আপনি যখন সিরিজ জিতবেন, তখন অবশ্যই কিছু খেলোয়াড়কে ম্যাচ খেলার সুযোগ দিতে হবে। এমনকি, বেঞ্চের খেলোয়াড়দের ম্যাচ খেলার সুযোগ করে দেওয়ার জন্য আমি নিজেও একটি ম্যাচ মিস করতে রাজি।”

স্কোয়াডে থেকেও বাংলাদেশের তিন খেলোয়াড় চলতি ওয়ানডে সিরিজে খেলেননি। তারা হলেন- এবাদত হোসেন, এনামুল হক বিজয় ও তাইজুল ইসলাম। ধারণা করা হচ্ছে- মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ ও টপঅর্ডার ব্যাটারদের মধ্যে কাউকে বিশ্রাম দিতে পারে বাংলাদেশ।

‘ডানহাতি’ হওয়ার শেষ ম্যাচেও বিবেচনায় নেই বিজয়

সে সময় তামিম আরও বলেছিলেন, “আমাদের বেঞ্চের শক্তি পরীক্ষা করতে হবে। হ্যাঁ, অবশ্যই ৩-০ ব্যবধানে সিরিজ জিততে চাই আমরা। তবে বেঞ্চের খেলোয়াড়দের খেলার সুযোগ দেওয়াটাও গুরুত্বপূর্ণ। কারণ, আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য আমাদের একটি ভালো কম্বিনেশন দরকার।”

বাংলাদেশ দল
তামিম ইকবাল (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, লিটন দাস (উইকেটরক্ষক), নুরুল হাসান সোহান, আনামুল হক, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম ও এবাদত হোসেন।

ওয়েস্ট ইন্ডিজ দল
নিকোলাস পুরান (অধিনায়ক), শামারাহ ব্রুকস, ব্রান্ডন কিং, রোভম্যান পাওয়েল, কেসি কার্টি, কাইল মায়ার্র্স, গুদাকেশ মোতি, কিমো পল, শাই হোপ, আকিল হোসেন, আলজারি জোসেফ, এন্ডারসন ফিলিপ ও জেইডেন সিলেস।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

বিগব্যাশের ড্রাফটে পোলার্ড-রশিদ, নেই বাংলাদেশি কেউ

বিগব্যাশের ড্রাফটে পোলার্ড-রশিদ, নেই বাংলাদেশি কেউ

বাংলাদেশ ‘এ’ দলে সৌম্য-সাব্বির, নেই মুমিনুল

বাংলাদেশ ‘এ’ দলে সৌম্য-সাব্বির, নেই মুমিনুল

২০২৩ বিশ্বকাপ সিনিয়র চারজনের জন্য বিশেষ কিছু: তামিম

২০২৩ বিশ্বকাপ সিনিয়র চারজনের জন্য বিশেষ কিছু: তামিম

অধিনায়ক তামিমের প্রশংসায় পঞ্চমুখ রাসেল ডমিঙ্গো

অধিনায়ক তামিমের প্রশংসায় পঞ্চমুখ রাসেল ডমিঙ্গো