বাংলাদেশ ‘এ’ দলে সৌম্য-সাব্বির, নেই মুমিনুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৩ পিএম, ১৫ জুলাই ২০২২
বাংলাদেশ ‘এ’ দলে সৌম্য-সাব্বির, নেই মুমিনুল

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ ‘এ’ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে সৌম্য, সাব্বির মিঠুন ও সাইফরা থাকলেও নেই বাংলাদেশ টেস্ট দলের সাবেক অধিনায়ক মুমিনুল হক সৌরভ।

জাতীয় দলের হয়ে ব্যাট হাতে ভয়াবহ দুঃসময় কাটাচ্ছেন মুমিনুল হক। অফ ফর্মে জেরে অধিনায়কত্বও ছাড়তে বাধ্য হয়েছেন। এমনকি জাতীয় দলের ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ থেকে একাদশ থেকেও বাদ পড়েছেন। 

মাঝে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ইঙ্গিত দিয়েছিলেন মুমিনুলকে ‘এ’ দলে অন্তর্ভুক্ত করার। যাতে করে ফর্ম ফিরে পেতে পারেন সাদা পোশাকে টাইগারদের সর্বোচ্চ টেস্ট সেঞ্চুরিয়ান। কিন্তু দল ঘোষণার পর মুমিনুলের নামের দেখা মিললো না স্কোয়াডে।

প্রায় তিন বছরের বেশি সময় জাতীয় দলের বাইরে সাব্বির রহমান। এমনকি বাংলা টাইগার্স দলের প্রথম ক্যাম্পেও সুযোগ পাননি তিনি। হার্ডহিটিং দিয়ে আলোচনায় আসা সাব্বির একরকম হুট করে হারিয়ে গিয়েছিলেন।

তামিমের সিদ্ধান্ত জানতে অপেক্ষায় বিসিবি

ব্যাট হাতে রান পাচ্ছিলেন না, উল্টো মাঠের বাইরে একের পর বিতর্কে জড়িয়ে খবরের শিরোনাম হয়েছেন অনেকবার।

অন্যদিকে সৌম্য সরকারকে ঘিরে মাঠে বাইরে বিতর্ক না থাকলেও ব্যাট হাতে নিজেকে হারিয়ে খুঁজছেন তিনিও। এমনকি ঢাকা প্রিমিয়ার ডিবিশনেও (ডিপিএল) মোহামেডান একাদশ থেকে বাদ পড়েছেন বাজে পারফর্মেন্সের জন্য।

চলতি বছরের অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণায় বিবেচনায় নেই দুজনের একজনও! তবে দুজনেই জাতীয় দলে ফেরার জন্য দারুণ এক মঞ্চ পাচ্ছেন। বাংলাদেশ ‘এ’ দলের ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে দলের স্কোয়াডে জায়গা পেয়েছেন দু’জনেই।

এছাড়া টেস্ট ওপেনার সাদমান ইসলাম ও সাইফ হাসান জায়গা পেয়েছেন চারদিনের ম্যাচের স্কোয়াডে। 

ডোপ টেস্টে পজিটিভ হয়ে নিষিদ্ধ বাংলাদেশি পেসার শহিদুল ইসলাম

‘এ’ দলে জাতীয় দল থেকেও একাধিক খেলোয়াড়কে রেখেছে বিসিবি। পেসার খালেদ আহমেদ, ব্যাটার মাহমুদুল হাসান জয় ও এনামুল হক বিজয়ও ‘এ’ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিমান উঠবেন। মোহাম্মদ মিঠুন জায়গা পেয়েছেন দুই ফরম্যাটেই ও নাইম শেখ আছেন ওয়ানডের স্কোয়াডে। 

ওয়েস্ট ইন্ডিজে যেয়ে ২ টি চার দিনের ম্যাচ ও ৩ টি ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ ‘এ’ দল। সিরিজের সবগুলো ম্যাচই আয়োজিত হবে সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে। প্রথম দুইটি আনঅফিসিয়াল টেস্ট অনুষ্ঠিত হবে। দুই ম্যাচ সিরিজের প্রথমটি শুরু হবে ৪ আগস্ট ও দ্বিতীয়টি শুরু ১০ আগস্ট। দুই দলের ওয়ানডে ম্যাচগুলো আয়োজিত হবে ১৬, ১৮ ও ২০ আগস্ট।

চারদিনের ম্যাচের স্কোয়াড (বাংলাদেশ ‘এ’ দল): সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান, জাকির হোসেন, মোহাম্মদ মিঠুন, ফজলে রাব্বি, শাহাদত হোসেন, জাকের আলী, নাঈম হাসান, তানভীর ইসলাম, খালেদ আহমেদ, রেজাউর রহমান, মুকিদুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী ও এনামুল হক।

ওয়ানডে ম্যাচের স্কোয়াড  (বাংলাদেশ ‘এ’ দল) : সৌম্য সরকার, সাইফ হাসান, নাঈম শেখ, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল হাসান, জাকির হোসেন, শাহাদত হোসেন, জাকের আলী, সাব্বির রহমান, নাঈম হাসান, রাকিবুল হাসান, রেজাউর রহমান, খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী।


শেয়ার করুন :


আরও পড়ুন

অধিনায়ক তামিমের প্রশংসায় পঞ্চমুখ রাসেল ডমিঙ্গো

অধিনায়ক তামিমের প্রশংসায় পঞ্চমুখ রাসেল ডমিঙ্গো

লিজেন্ডস ক্রিকেট লিগে খেলবেন মাশরাফি

লিজেন্ডস ক্রিকেট লিগে খেলবেন মাশরাফি

মেডেন ওভারের সংখ্যায় সাকিব-মাশরাফির পাশে নাসুম

মেডেন ওভারের সংখ্যায় সাকিব-মাশরাফির পাশে নাসুম

মাহমুদউল্লাহর ব্যাটিংয়ের শুধু ‘খারাপ দিক’ই তুলে ধরা হয়!

মাহমুদউল্লাহর ব্যাটিংয়ের শুধু ‘খারাপ দিক’ই তুলে ধরা হয়!